• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জামালপুরে বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট শুরু

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ জুন ২০২৩  

জামালপুর জিলা স্কুল মাঠে ৬ জুন থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট। উদ্বোধনী ম্যাচে জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ দল ২-১ গোলে পরাজিত করেছে মেলান্দহ সরকারি কলেজ দলকে। জেলা প্রশাসক শ্রাবস্তী রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন এবং এই টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন।

একই দিনে একই মাঠে দ্বিতীয় খেলায় ড. আব্দুল মজিদ তালুকদার কলেজ দল টাইবেকারে ৫-৪ গোলে পরাজিত করেছে নান্দিনা শেখ আনোয়ার হোসাইন ডিগ্রি কলেজ দলকে। প্রথম খেলায় রেফারির দায়িত্ব পালন করেন সাইদুর রহমান পল এবং দ্বিতীয় খেলায় রেফারি ছিলেন মো. ইব্রাহিম।

জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন, ফুটবল অঙ্গনটিকে আরও প্রাণবন্ত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে বঙ্গমাতা ফজিলাতুন্নেছার নামে মেয়েদের জন্য এবং বালকদের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে ফুটবল প্রতিযোগিতা প্রতিবছর আয়োজন হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় জেলার কলেজ পর্যায়ে এই টুর্নামেন্ট আয়োজন করতে পারছি। আপনারাই হবেন কালের সাক্ষী, ইতিহাসের সাক্ষী হিসেবে এই টুর্নামেন্টে প্রথম অংশগ্রহণকারী দল। ফাইনালে বিজয়ী দল পাবে ২০ হাজার টাকার প্রাইজমানি। রানারআপ দল পাবেন ১৫ হাজার টাকা। এছাড়াও রয়েছে ট্রফি ও মেডেল পুরস্কার।

তিনি আরও বলেন, জামালপুরের দল জেলা থেকে বিভাগ, বিভাগ থেকে জাতীয় পর্যায়ে যেতে পারলে এর জন্য পৃষ্ঠপোষকতাসহ সবধরনের সহযোগিতা করা হবে। এই খেলা যেন, আনন্দের, উপভোগ্যের এবং সুস্থ প্রতিযোগিতামূলক খেলা হয়। একে অপরকে আঘাত করার জন্য নয়, একে অপরের প্রতি বিদ্রোপ কিংবা বিদ্বেষ পোষণ করার জন্য নয়। ফুটবল অঙ্গনে আপনাদের খেলাটি হবে সুন্দর, বন্ধুসুলভ, সহযোগিতাপূর্ণ এবং নৈপুণ্যতা প্রদর্শনের মাধ্যমে। এই টুর্নামেন্টের সুযোগ করে দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ এবং শান্তিপূর্ণভাবে এই টুর্নামেন্ট শেষ করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মোক্তার হোসেন, বীর মুক্তিযোদ্ধা মো. মোখলেছুর রহমান হীরু ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মির্জা জিল্লুর রহমান শিপন প্রমুখ।

জাতীয় ক্রীড়া পরিদপ্তরের সহযোগিতায় জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া অফিস আয়োজিত এই টুর্নামেন্টে জামালপুর জেলার আটটি কলেজ দল অংশ নিয়েছে। দলগুলো হলো-জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজ, মেলান্দহ সরকারি কলেজ, জামালপুর সদরের ড. আব্দুল মজিদ তালুকদার কলেজ, নান্দিনা শেখ আনোয়ার হোসাইন ডিগ্রি কলেজ, মেলান্দহের হাজরাবাড়ী সিরাজুল হক কলেজ, সরিষাবাড়ীর ভাটারা স্কুল এন্ড কলেজ, ইসলামপুরের সরকারি ইসলামপুর কলেজ ও বকশীগঞ্জের আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ দল।

৭ জুন একই মাঠে দুটি খেলা অনুষ্ঠিত হবে। প্রথম খেলায় মুখোমুখী হবে হাজরাবাড়ী সিরাজুল হক কলেজ ও ভাটারা স্কুল এন্ড কলেজ দল। দ্বিতীয় খেলায় মুখোমুখী হবে সরকারি ইসলামপুর কলেজ ও আলহাজ গাজী আমানুজ্জামান মডার্ন কলেজ দল।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর