• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জামালপুরে বৃষ্টির জন্য বিশেষ নামাজ অনুষ্ঠিত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৯ জুন ২০২৩  

জামালপুরে চলমান তীব্র তাপদাহে জনজীবন চরম অতিষ্ট হয়ে পড়েছে। তাই বৃষ্টি কামনা করে বিশেষ নামাজ আদায় করেছেন শত শত ধর্মপ্রাণ মুসল্লিরা। ইসলাম ধর্ম অনুযায়ী, ইস্তিস্কার নামাজের মাধ্যমে আল্লাহর কাছে বৃষ্টি বা পানির জন্য প্রার্থনা করা হয়ে থাকে। ৮ জুন সকাল সাড়ে দশটায় শহরের পাথালিয়া এলাকায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে ইত্তেফাকুল উলামা জামালপুর শাখার উদ্যোগে পৌরসভার সার্বিক সহযোগিতায় বৃষ্টি কামনা করে ইস্তিস্কারের বিশেষ নামাজ শেষে আল্লাহর দরবারে দোয়া প্রার্থনা করা হয়েছে।

এ সময় সাধারণ ধর্মপ্রাণ মুসল্লিদের কাতারে নামাজ আদায় করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আইনজীবী মুহাম্মদ বাকী বিল্লাহ, জেলা আইনজীবী সমিতির সভাপতি আইনজীবী আমান উল্লাহ আকাশ, জামালপুর পৌর আওয়ামী লীগের সভাপতি মাসুম রেজা রহিম, সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন, ইত্তেফাকুল উলামায়ের জামালপুর শাখা সভাপতি মুফতি শামস উদ্দিন ও সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী খান প্রমুখ।

এই বিশেষ নামাজ ও দোয়া পরিচালনা করেন মাওলানা মুফতি মোহাম্মদ আব্দুল্লাহ। নামাজে অংশ নেয়া মুসল্লিরা জানান, জামালপুরসহ সারাদেশে প্রচণ্ড তাপদাহে মানুষ চরম দুর্বিষহ হয়ে পড়েছে। তাপমাত্রা বৃদ্ধিতে মানুষের কর্মক্ষমতা হ্রাস পাচ্ছে। মাঠে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে। সে জন্য আমরা মহান আল্লাহর কাছে কান্নাকাটি করে নিজের অন্যায়ের ক্ষমা ও বৃষ্টি চেয়ে দোয়া প্রার্থনা করেছি।

পৌরসভার মেয়র মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, মানুষের পাপ বেশি হলে মহান সৃষ্টিকর্তা আজাব দিয়ে মানুষকে পরীক্ষা করে। এই প্রচণ্ড গরমে জনজীবন চরম দুর্ভোগে থাকায়, এই সংকট পরিত্রাণের জন্য পৌরসভার সহযোগিতায় হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য ইস্তিস্কারের নামাজ আদায়ে ব্যবস্থা করেছি। এই জন্য প্রচার প্রচারণাও করা হয়েছে। আশা করি মহান আল্লাহ পাকের রহমতে বৃষ্টি বর্ষণে জনজীবনে স্বস্তি ফিরিয়ে দিবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর