• শুক্রবার ০১ ডিসেম্বর ২০২৩ ||

  • অগ্রহায়ণ ১৬ ১৪৩০

  • || ১৭ জমাদিউল আউয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জামালপুরে স্বপন রহমানের স্মরণ সভা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩  

জামালপুরের বিশিষ্ট কণ্ঠ ও নাট্যযোদ্ধা গণসংগীত শিল্পী উদীচী জামালপুর জেলা সংসদের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রহমান উরফে স্বপন রহমানের মৃত্যুতে ১৭ নভেম্বর জামালপুরে স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

উদীচী জামালপুর জেলা সংসদ আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন জেলা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল।

উদীচী কার্যালয়ে আয়োজিত স্মরণ সভায় আলোচনায় অংশ নেন জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী মুহম্মদ বাকী বিল্লাহ, উদীচী কেন্দ্রীয় সংসদের সহসভাপতি বেলায়েত হোসেন, সনাক সভাপতি অজয় পাল, কবি আলী জহির, কবি সাযযাদ আনসারী, সাংবাদিক ও মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম, নাট্য সংগঠক মহব্বত আলী ফকির, উদীচী জেলা সংসদের উপদেষ্টা মুস্তাফিজুর রহমান মুক্তা, লেখক আলী আক্কাছ, সংস্কৃতি কর্মী তারিকুল ফেরদৌস, নবাঙ্কুরের সভাপতি তুষার মল্লিক, তবলা শিল্পী কালীপদ রায়, নাট্যনীড়ের সাধারণ সম্পাদক সাগর মুখার্জী, সংগীত শিল্পী বিউটি খন্দকার, শেরপুর উদীচী জেলা সংসদের সভাপতি তপন সরোয়ার, সহসভাপতি আবু হান্নান, সংগীত শিল্পী সৈয়দুজ্জামান শান্ত, প্রয়াত স্বপন রহমানের স্ত্রী রবীন্দ্র সংগীত শিল্পী অজান্তা রহমান প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন উদীচী জেলা সংসদের সাধারণ সম্পাদক সন্তোষ কুমার রাজভর।

বক্তব্য রাখেন উদীচী জেলা সংসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল। ছবি: বাংলারচিঠিডটকম

স্মরণ সভার আগে প্রদীপ প্রজ্জ্বলন করা হয়। এছাড়া শোকসংগীত পরিবেশন এবং এক মিনিট নিরবতা পালনের পর প্রয়াত স্বপন রহমানের সংক্ষিপ্ত জীবনী পাঠ করা হয়।

আলোচকরা স্বপন রহমানের কর্মময় বর্ণাঢ্য জীবনের উপর আলোকপাত করে তার স্মৃতিকে ধরে রাখার জন্য সড়ক অথবা যে কোন একটি স্থাপনার নাম তার নামে নামকরণের প্রস্তাব করা হয়।

উল্লেখ্য, প্রয়াত গুনী শিল্পী স্বপন রহমান গত ৩ নভেম্বর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ঢাকায় একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর