• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

বিদ্রোহীদের মদদকারী এমপি-মন্ত্রী যেই হোক ব্যবস্থা নেবে আওয়ামী লীগ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২০ নভেম্বর ২০২১  

ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের মদদকারী এমপি-মন্ত্রী যেই হোক প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। 

গতকাল শুক্রবার দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান দলটির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সরকারের সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিভাগীয় সাংগঠনিক সম্পাদকরা ইউনিয়ন পরিষদ নির্বাচন সম্পর্কে রিপোর্ট দিয়েছে। নির্বাচনে যারা বিদ্রোহী ছিল এবং বিদ্রোহীদের যারা মদদদাতা, তাদের সম্পর্কেও রিপোর্ট দিয়েছে। লিখিত রিপোর্ট এসেছে। এছাড়া মৌখিকভাবেও নাম এসেছে। 

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরও বলেন, বিদ্রোহীদের যেসব নেতা মদদ দিয়েছে তাদেরকে শাস্তি পেতে হবে। মদদদাতা জন প্রতিনিধি হলে, এমপি-মন্ত্রী যা-ই হোক প্রত্যেকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। 

ইউনিয়ন পরিষদ নির্বাচন দলীয় প্রতীক ছাড়া হবে কি না এমন প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিশেষ এলাকায় বিশেষ কারণে (দলীয় প্রতীক ছাড়াই) নির্বাচন হতে পারে। তবে সামগ্রিকভাবে (দলীয় প্রতীক ছাড়া নির্বাচন) করার কোনো সিদ্ধান্ত হয়নি। 

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এবারের ইউপি নির্বাচনে অনেক জায়গায় সহিংসতা হয়েছে। 

পাশাপাশি ভোটকেন্দ্রে ৭০ থেকে ৭৩ শতাংশ ভোটার উপস্থিত হয়েছেন উল্লেখ করে তিনি বলেন, ভোটার দের উপস্থিতি ভোটের প্রতি আগ্রহ আরও বাড়িয়েছে। বিশৃঙ্খলা ও সহিংসতার ব্যাপারে কঠোর হতে প্রধানমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে, বিশেষ করে মন্ত্রীকে বিশেষ ভাবে নির্দেশ দিয়েছেন, যাতে এর পুনরাবৃত্তি না ঘটে।

সভাপতি মণ্ডলীর নতুন তিনজন সদস্য অন্তর্ভুক্ত করা হয়েছে- এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি সভানেত্রীর নির্দেশে চিঠি না দেওয়া পর্যন্ত কাউকে নতুন সদস্য বলতে পারব না। প্রেসিডিয়াম সদস্য হলেও জেনারেল সেক্রেটার ‘র চিঠি যাবে সভানেত্রীর নির্দেশে। সেটা যাওয়ার আগে কিছু বলছি না। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর