• সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||

  • মাঘ ১৭ ১৪২৯

  • || ০৭ রজব ১৪৪৪

দৈনিক জামালপুর

চিটাগাং চেম্বারের তিন দিনব্যাপী আইটি মেলা ২১ জানুয়ারি শুরু

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩  

চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের আয়োজনে ৪র্থ চট্টগ্রাম আইটি ফেয়ার-২০২৩ আগামী ২১ জানুয়ারি শুরু হচ্ছে। তিন দিনব্যাপী এ মেলা চেম্বার ভবনস্থ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ বঙ্গবন্ধু কনফারেন্স হলে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। 
২১ জানুয়ারি সকাল ১১টায় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করবেন।
আজ চেম্বার ভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নেতৃবৃন্দ। এতে উপস্থিত ছিলেন চেম্বার পরিচালক কে এম আক্তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী (স্বপন), জহিরুল ইসলাম চৌধুরী (আলমগীর), ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন, মো. ইফতেখার ফয়সাল, সোসাইটি অব চিটাগাং আইটি প্রফেশনাল-এর সহ-সভাপতি তামিম ওয়াহিদ আল-হেলাল ও মহাসচিব মো. সাইফুল ইসলাম মাহিনসহ স্পন্সর প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, মেলায় দেশি-বিদেশি মোট ৩৭টি প্রতিষ্ঠান ৫৭টি স্টল নিয়ে অংশগ্রহণ করছে। এর মধ্যে রয়েছে ঢাকা ও চট্টগ্রামের বিভিন্ন প্রতিষ্ঠানের পাশাপাশি যুক্তরাষ্ট্র, জার্মানি ও ভারতের কয়েকটি প্রতিষ্ঠান। মেলায় প্লাটিনাম স্পন্সর হিসেবে থাকছে এফ-ফাইভ। গোল্ড স্পন্সর হিসেবে অংশগ্রহণ করছে বেনকিউ। সিলভার স্পন্সর হিসেবে থাকবে এ্যারোডেক, ভেলোসিটি এবং সফোজ। টেকনোলজি পার্টনার হিসেবে থাকছে লিংথ থ্রি।  মেলা প্রাঙ্গণে তারা ফ্রি ওয়াইফাই-এর ব্যবস্থা করবে। প্রণোদনামূলক কর্মকা-ের জন্য ডি-ইঞ্জিনিয়ার্স ও স্টার্ট-আপ চট্টগ্রামকে বিনামূল্যে একটি করে স্টল বিশেষভাবে বরাদ্দ দেয়া হয়েছে। প্রদর্শনীর পাশাপাশি প্রতিবারের মত এবারও মেলাকে কেন্দ্র করে প্রতিদিন ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিভিন্ন সেমিনার আয়োজন করা হয়েছে। ২১ জানুয়ারি বিকেলে বিভিন্ন সফটওয়্যার কোম্পানির সাথে গোলটেবিল আলোচনা এবং সন্ধ্যায় প্ল্যাটিনাম স্পন্সর এফ-ফাইভ-এর আয়োজনে সেমিনার অনুষ্ঠিত হবে। মেলার ২য় দিন ২২ জানুয়ারি আরো একটি সেমিনার অনুষ্ঠিত হবে। 
এতে বলা হয়, আগামী ২২ জানুয়ারি নেপালসহ আরো একটি দেশের রাষ্ট্রদূতের চিটাগাং চেম্বার সফরের কথা রয়েছে। আশাকরি, চিটাগাং চেম্বার সফরকালে তারা এই মেলা পরিদর্শন করবেন। দর্শনার্থী আকর্ষণের জন্য মেলার প্রচারণার পাশাপাশি অনলাইনভিত্তিক প্রমোশন করা হয়েছে। 
এছাড়া, আইটি ফেয়ারের নিজস্ব ওয়েবসাইট িি.িপঃমরঃভধরৎনফ.ড়ৎম চালু রয়েছে। 
মেলায় দর্শনার্থীদের প্রবেশ ফ্রি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর