• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

রেডমি নোট ১২টি প্রো: তাক লাগানো স্মার্টফোন

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৪ জুন ২০২৩  

‘রেডমি নোট ১২টি প্রো’ শিরোনামে নতুন ফোন বাজারে আনলো শাওমি। রেডমি সিরিজের এই ফোনে ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা ব্যবহৃত হয়েছে। হ্যান্ডসেটটিতে রয়েছে একটি ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস এলসিডি ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ।
সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। শক্তিশালী একটি ৫০৮০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি রয়েছে। যা ৬৭ ওয়াটের চার্জিং সাপোর্ট করে।

রেডমি নোট ১২টি প্রো মডেলের ফোনে একটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৮২০০ মডেলের আলট্রা চিপসেট দিয়েছে শাওমি। আপাতত এই ফোনটি নিয়ে আসা হয়েছে কেবল চীনের মার্কেটের জন্য।

শাওমির নতুন এই ফোনে ডিসি ডিমিং এবং ডলবি ভিশন সাপোর্ট করে। পাশাপাশি এই ডিসপ্লে মেটএ+ সাপোর্টেড। পারফরম্যান্সের জন্য হ্যান্ডসেটটিতে দেওয়া হয়েছে ডাইমেনসিটি ৮২০০ চিপসেট, যা ভিসি লিকুইড কুলিং সাপোর্ট করে।

হ্যান্ডসেটটিতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। ফোনটি চলবে অ্যানড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ অপারেটিং সিস্টেমে।

ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে ফোনের পিছনে। প্রাইমারি সেন্সর হিসেবে একটি ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা দেওয়া হয়েছে। সেকেন্ডারি হিসেবে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং সেন্সর দেওয়া হয়েছে। আইস ফগ হোয়াইট, কার্বন ব্ল্যাক এবং হারুমি ব্লু এই তিন রঙে ফোনটি ক্রয় করতে পারবেন কাস্টমাররা।

এই ফোনটি লঞ্চ করা হয়েছে মোট তিনটি স্টোরেজ ভার্সনে। তাদের মধ্যে ৮জিবি+১২৮ জিবি মডেলের দাম ১৫৯৯ চাইনিজ ইয়েন। ফোনের ৮জিবি+২৫৬ জিবি ভার্সনের দাম ১৬৯৯ ইয়েন। এছাড়াও ১২ জিবি ও ২৫৬ জিবি স্টোরেজ ভার্সনের দাম ১৭৯৯ চাইনিজ ইয়েন। একই মডেলের হাইএন্ড ভার্সন পাওয়া যাবে ১২ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ ভার্সনে। যার দাম চীনের বাজারে ১৯৯৯ ইয়েন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর