• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
চ্যালেঞ্জ মোকাবিলায় তৎপর হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি : স্পিকার ভারতের কাছে পাঁচটি খাদ্যপণ্যের নিশ্চিত সরবরাহ চায় বাংলাদেশ চীনের সঙ্গে রাজনৈতিক-অফিসিয়াল যোগাযোগ বাড়াতে প্রস্তুত বাংলাদেশ হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি রাষ্ট্রদূতের পরিচয়পত্র পেশ বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয় বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত অস্ট্রেলিয়া বাংলা নববর্ষ উদযাপনে মানতে হবে ১৩ নির্দেশনা পদ্মাসেতুর নির্মাণশৈলী দেখে মুগ্ধ ভুটানের রাজা অ্যানেসথেসিয়াজনিত দুর্ঘটনা প্রতিরোধে মন্ত্রণালয়ের ৬ দফা নির্দেশনা

‘সব ওয়ার্ডেই খেলার মাঠের ব্যবস্থা করবো’: মেয়র তাপস

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১ জুলাই ২০২১  

৭৫টি ওয়ার্ডেই পর্যাপ্ত খেলার মাঠের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, আমাদের সন্তানদের জন্য আমরা পর্যাপ্ত খেলার মাঠ করতে চাই। পর্যায়ক্রমে আমরা ৭৫টি ওয়ার্ডেই খেলার মাঠের ব্যবস্থা করবো। নির্বাচনী ইশতেহার অনুযায়ী আমাদের সন্তানদের জন্য পর্যাপ্ত খেলার পরিবেশ সৃষ্টি করতে চাই। গতকাল ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩৯ নং ওয়ার্ডের টিকাটুলি মাঠের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। বর্জ্য স্থানান্তর কেন্দ্র স্থাপন প্রসঙ্গে মেয়র তাপস বলেন, আজকে আমরা আরেকটি বর্জ্য স্থানান্তর কেন্দ্র উদ্বোধন করেছি। আমরা আশাবাদী ডিসেম্বরের আগেই ৭৫টি ওয়ার্ডে বর্জ্য স্থানান্তর কেন্দ্র নির্মাণ সম্পন্ন হবে। আমরা ঢাকা শহরের বর্জ্য ব্যবস্থাপনাকে ঢেলে সাজিয়েছি, আধুনিকায়ন করছি। পানিবদ্ধতা নিরসন প্রসঙ্গে ব্যারিস্টার তাপস বলেন, এখন আমরা পানিবদ্ধতা নিরসনের মূল লক্ষ্য নিয়ে এগিয়ে চলছি। এ বছর আমরা দায়িত্ব পাওয়ার পর থেকেই কাজ আরম্ভ করেছি। পানিবদ্ধতা নিরসনে আমাদের কার্যক্রমের সুফল এবছর ঢাকাবাসী না পেলেও, অচিরেই ঢাকাবাসী সেই সুফল পাবে। কাঠামো উন্নয়নের যে কার্যক্রম আমরা গ্রহণ করেছি সেটি সম্পূর্ণ হলে ইনশাআল্লাহ পানিবদ্ধতা থেকে ঢাকাবাসীকে সম্পূর্ণরূপে মুক্ত করতে পারবো।

তিনি আরো বলেন, আমাদের একটি বদঅভ্যাস হয়ে গেছে আমরা যত্রতত্র উমুক্ত স্থানে বর্জ্য ছুড়ে ফেলি, বোতল ফেলি। প্রথমত এসব বোতল দ্বারা নালা নর্দমাগুলো আবদ্ধ হয়ে যায়, আর দ্বিতীয় হচ্ছে নির্মাণ সামগ্রী, নালা নর্দমা থেকে আমরা প্রচুর নির্মাণ সামগ্রী উদ্ধার করছি। এসব বিষয়ে আমাদের সচেতন হতে হবে। যতোই আমরা উন্মুক্ত স্থানে বর্জ্য ফেলা থেকে বিরত থাকবো, ততোই সমস্যার সমাধানে আমরা এগিয়ে যেতে পারবো। এ সময় মেয়ররের সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর