• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

মেসিকে রাষ্ট্রপতি হিসেবে চান আর্জেন্টাইনরা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২২  

দীর্ঘ ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে অবশেষে আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপার স্বাদ দিয়েছেন লিওনেল মেসি। শুধু গোল করে আর করিয়েই নয়, অধিনায়ক হিসেবে সামনে থেকে নেতৃত্ব দিয়েও শিরোপা জয়ে বিশাল অবদান রেখেছেন তিনি।
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের উদযাপন চলছে এখনও। বিশ্বকাপ শেষের দশদিন পেরিয়ে যাওয়ার পরও লাতিন আমেরিকার দেশটিতে উৎসবের আমেজ একটুও কমেনি। বিশ্বমঞ্চে নিজের দেশকে শ্রেষ্ঠ প্রমাণ করার নায়ক মেসিকে নিয়েও উন্মাদনা চলছে পুরোদমে। ক্লাব ফুটবল থেকে ছুটি নিয়ে মেসিও যোগ দিচ্ছেন সে উদযাপনে। 

বিশ্বকাপ জয়ের আগেই আর্জেন্টিনায় মেসির জনপ্রিয়তা ছিল বেশ। তবে দেশকে বিশ্বজয়ের আনন্দে ভাসানোর পর সে জনপ্রিয়তা এখন আকাশ ছুঁয়েছে। শুধু তাই নয়, স্প্যানিশ গনণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী মেসিকে এখন রাষ্ট্রপ্রধান হিসেবে চায় আর্জেন্টিনার জনগণ।

সম্প্রতি আর্জেন্টিনায় চালানো এক জরিপের ভিত্তিতে এ তথ্য জানিয়েছে গণমাধ্যমটি। জরিপে পাওয়া তথ্য অনুযায়ী, ৪৩.৭ শতাংশ আর্জেন্টাইন মানুষ চান দেশের প্রেসিডেন্ট হোক মেসি। আরও ১৭.৫ শতাংশ লোকেরও সম্মতি আছে পিএসজি তারকার দিকেই।

মেসিকে প্রেসিডেন্ট হিসেবে চান না এমন মানুষ আছেন ৩৭.৮ শতাংশ। আর বিশ্বকাপজয়ী অধিনায়কের রাষ্ট্রপ্রধান হওয়া না হওয়ার ব্যাপারে আগ্রহ নেই ০.৯ শতাংশ মানুষের। যার মাধ্যমে জনগণের মধ্যে জনপ্রিয়তার জরিপেও দেশের সব রাজনৈতিক নেতাকে বেশ পেছনে ফেলেছেন মেসি। 

শুধু পেছনেই ফেলেননি আর্জেন্টাইন তারকা, এই হিসাবে তার কাছাকাছিও নেই কেউ। প্রেসিডেন্ট হওয়ার যোগ্য এমন প্রার্থীদের সঙ্গে এক জরিপ পরিচালনা করে দেখা গেছে, ৩৬.৭ শতাংশ মানুষ মেসিকে চান রাষ্ট্রপ্রধান হিসেবে। দ্বিতীয় অবস্থানে থাকা জ্যাভিয়ের মিলেইর পক্ষে জনমত মাত্র ১২ শতাংশ।

বিশ্বকাপ জয়ের আনন্দ উদযাপনে এখন পরিবারের সঙ্গে রোজারিওতে আছেন মেসি। ক্লাবের কাছ থেকে নিয়েছেন বাড়তি ছুটি। ছুটি কাটিয়ে আগামী ৩ জানুয়ারি পিএসজির ক্যাম্পে যোগ দেওয়ার কথা রয়েছে আর্জেন্টাইন মহাতারকার।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর