• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

জুনে ঢাকায় আসছে মেসির আর্জেন্টিনা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২৩  

অবশেষে বাংলাদেশে আসছে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা ফুটবল দল। দলটির সঙ্গে আসছেন ফুটবল বিশ্বের প্রাণভোমরা লিওনেল মেসি। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের জুন মাসে ঢাক সফর করবেন তারা।  
আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) মৌখিকভাবে এমন সম্মতি দিয়েছে দিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বুধবার (১৮ জানুয়ারি) সংবাদ সম্মেলনে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে বলেও জানায় বাফুফে।

বাফুফে সূত্র জানায়, জুনের ফিফা উইন্ডোতে ঢাকার মাঠ মাতাবেন মেসি-ডি মারিয়ারা। তবে তার আগে বাংলাদেশে এসে সব সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করে যাবে দেশটির ফুটবল ফেডারেশনের একটি প্রতিনিধি দল। 

এ বিষয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন গণমাধ্যমে বলেন, ‘আর্জেন্টিনার সফর চূড়ান্ত। এখন শুধু টার্মস অ্যান্ড কন্ডিশন নিয়ে আলোচনা চলছে। তারা আমাদের জানিয়েছে, আগামী জুনে তারা বাংলাদেশে আসতে চায়।’

তাদের প্রতিপক্ষ নিয়ে সালাউদ্দিন বলেন, ‘আর্জেন্টিনা তাদের কোচের সঙ্গে আলোচনা করে কয়েকটি দেশের নাম দেবে আমাদের। তারপর সেই নামগুলো নিয়ে কাজ করব আমরা।’

এক দশকেরও বেশি সময় আগে ২০১১ সালে বাংলাদেশে পা রেখেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। প্রীতি ম্যাচ খেলতে আসা দলটি তখন বিশ্বচ্যাম্পিয়ন ছিল না। তবে দর্শকদের মন ঠিকই মাতিয়ে গিয়েছিল তারা।

আবারও লাল-সবুজের দেশে আসতে যাচ্ছেন মেসিরা। এবার তারা বিশ্বচ্যাম্পিয়ন। এরই মধ্যে বাংলাদেশের মানুষের অকুণ্ঠ ভালোবাসার কথা জেনে গেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। তারই পরিপ্রেক্ষিতে প্রীতি ম্যাচ আয়োজনের কথা জানিয়ে দেশটির ফেডারেশনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিল বাফুফে। এবার সেই প্রচেষ্টার ইতিবাচক ফল পাওয়া গেল।

তখন খরচ হয়েছিল প্রায় ৪০ কোটি টাকা। বর্তমানে আর্জেন্টিনা দল ও মেসিদের ব্রান্ড ভ্যালু বেড়েছে বহুগুণ। তারা এখন বিশ্বচ্যাম্পিয়ন। এবার তাদের আনতে একশ’ কোটি টাকারও বেশি লাগতে পারে। 

এদিকে, আর্জেন্টিনার বাংলাদেশে আসার বিষয়টি শতভাগ নিশ্চিত হলেই ঠিক করা হবে তাদের প্রতিপক্ষ কে হবে। পরে ১২ জুন থেকে ২০ জুনের মধ্যে প্রীতি ম্যাচটি হতে পারে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর