• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

ফোনে যেভাবে দেখবেন আইপিএল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ মার্চ ২০২৩  

বর্তমানে ক্রিকেট বিশ্বের সবচেয়ে জমজমাট প্রতিযোগিতা বলা যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল)। সারাবিশ্বের কোটি ক্রিকেটপ্রেমী এই টুর্নামেন্টের জন্য বছর ধরে অপেক্ষায় থাকেন। তবে ফোনে আইপিএল দেখতে চাইলে প্রায়ই এ দেশের ক্রিকেটভক্তদের সমস্যায় পড়তে হতো।
সে সমস্যা দূর করতে এবার এগিয়ে এসেছে টি স্পোর্টস। আইপিএল দিয়েই বাণিজ্যিকভাবে পথচলা শুরু হচ্ছে বাংলাদেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসের ওটিটি প্ল্যাটফর্ম টি-স্পোর্টস অ্যাপের। 

ইন্টারন্যাশনাল লিগ টি-২০, পাকিস্তান সুপার লিগ (পিএসএল), নারীদের আইপিএল ওমেন্স প্রিমিয়ার লিগ সফলভাবে সম্প্রচারিত হয়েছে টি-স্পোর্টসের অ্যাপে। ৩১ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলের ১৬তম আসর দিয়ে এবার সবার হাতে পৌঁছে যাচ্ছে টি-স্পোর্টস অ্যাপ।

মানুষের প্রাত্যহিক ব্যস্ততা মাথায় রেখে, প্রযুক্তির উৎকর্ষতার সুফল নিতেই শুরু থেকেই ওটিটি প্ল্যাটফর্ম নিয়ে কাজ করে এসেছে টি -স্পোর্টস। প্রায় ২ বছরের মাথায় এখন স্বয়ংসম্পূর্ণ অ্যাপটি। ওটিটি প্ল্যাটফর্মটির আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের জন্য বড় কোনো ক্রীড়া আয়োজনের অপেক্ষায় ছিল টি-স্পোর্টস কর্তৃপক্ষ। 

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক জানান, ‘টি স্পোর্টসের অ্যাপ নিয়ে আমাদের অনেক বড় স্বপ্ন। সে কারণে প্ল্যাটফর্মটি নিয়ে অনেক দিন ধরে আমরা কাজ করছি। বাণিজ্যিকভাবে অ্যাপটি সবার জন্য উন্মুক্ত করতে আইপিএলের চেয়ে বড় কোনো উপলক্ষ্য হতে পারে না।’

তিনি আরো বলেন, ‘বাংলাদেশের সাকিব-মুস্তাফিজ-লিটনদের সঙ্গে দুনিয়ার সব সেরা ক্রিকেটারদের পারফরম্যান্স তুলে ধরার মঞ্চ আইপিএল। আমরা আনন্দের সঙ্গে জানাতে চাই কেউই এখন আইপিএল দেখা থেকে বঞ্চিত হবেন না।’

টিভি দর্শকদের জনপ্রিয়তার বিচারে এ মুহুর্তে আইপিএলের অবস্থান দ্বিতীয়। ভারতীয় উপমহাদেশ ছাড়িয়ে বিশ্বের আনাচে-কানাচে ছড়িয়ে পড়েছে এই লিগের দর্শক। খেলা মাঠে গড়াতেই তার উত্তাপ টের পাওয়া যায় বাংলাদেশেও। আর বাংলাদেশের কোনো ক্রিকেটার খেললে, সেদিন উত্তেজনা থাকে তুঙ্গে। 

টি-স্পোর্টস অ্যাপের দূত হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান আর জাতীয় দলের ওপেনার লিটন দাস। অ্যাপটির প্রচার ও প্রসারে ভূমিকা রাখবেন, এবারকার আইপিএলের কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে খেলার অপেক্ষায় থাকা এই দুই টাইগার।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর