• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

‘মোহামেডানের নয়, জয় হয়েছে দেশের ফুটবলের’

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩১ মে ২০২৩  

মঙ্গলবার ফেডারেশন কাপের ফাইনালে আবাহনীকে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তুলেছে মোহামেডান। ঢাকা ডার্বি খ্যাত এ ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই শেষে জয়ের হাসিটা হেসেছে সাদা-কালো শিবির। অবশ্য মোহামেডানের শিরোপা খরা কাটাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ক্লাবটির কোচ আলফাজ আহমেদ। 
তবে শুধু ফেডারেশন কাপের ফাইনালের ডাগআউটে দাঁড়িয়ে নিজের কাজটা শেষই করেননি আলফাজ। সঙ্গে মোহামেডান স্পোর্টিং ক্লাবকে জিতিয়েছেন শিরোপাও। আর নিজে জিতলেন কোচ হিসেবে প্রথম শিরোপা। খেলোয়াড় ও কোচ হিসেবে ফেডারেশন কাপ জয়কে স্মরণীয় বলেছেন তিনি। সঙ্গে মোহামেডানের এই জয়কে বাংলাদেশ ফুটবলের জয় মনে করছেন তিনি।

ম্যাচ শেষে আলফাজ বলেন, ‘এর আগেও আবাহনীর বিপক্ষে এমন ফাইনাল মোহামেডান খেলেছে, আমি নিজেও সেই ম্যাচে খেলেছি, কিন্তু সেই ম্যাচকে এগিয়ে রাখব না। বাংলাদেশের ফুটবলে মোহামেডান-আবাহনীর লড়াই…এই ম্যাচের জয়ে মোহামেডানের জয় হয়নি, জয় হয়েছে বাংলাদেশের ফুটবলের। অবশ্যই এটা আমার জীবনের স্মরণীয় দিন হয়ে থাকবে। খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন হয়েছিলাম, কোচ হিসেবে চ্যাম্পিয়ন হলাম। স্মৃতিকথা হয়ে থাকবে।’ 

নিজের প্রথম মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার কৃতিত্ব শিষ্যদের দিয়েছেন আলফাজ। তিনি বলেছেন, ‘খেলোয়াড়রা যে পরিমাণ নিবেদিত ছিল, সুলেমান দিয়াবাতের পারফরম্যান্স অসাধারণ, মুজাফ্ফরভের হাত ভেঙে গেলেও সে দলের জন্য খেলেছে, আসলে আমি বলল এই প্রশংসার দাবিদার খেলোয়াড়রা। তারা সবটুকু উজাড় করে দিয়ে মোহামেডানের জন্য খেলেছে এবং চ্যাম্পিয়ন হয়েছে।’ 

কুমিল্লায় নির্ধারিত ও অতিরিক্ত সময় শেষে ৪-৪ গোলে ঢাকা আবহনী-মোহামেডানের ম্যাচ ড্র হয়। রোমাঞ্চকর এমন ম্যাচের শেষটা হয় টাইব্রেকারে। পরে ৪-২ গোলের ব্যবধানে ম্যাচ জিতে নেয় মোহামেডান। এতে করে ২০১৪ সালের স্বাধীনতা কাপের পর প্রথম শিরোপা জিতল সাদা-কালোরা।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর