• বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২ ||

  • মাঘ ১৪ ১৪২৮

  • || ২২ জমাদিউস সানি ১৪৪৩

দৈনিক জামালপুর
সর্বশেষ:
কুড়িগ্রামে আনসার ও ভিডিপি’র বেসিক কম্পিউটার প্রশিক্ষণ নন্দীগ্রামে পুলিশের বিশেষ অভিযানে জুয়াড়িসহ গ্রেফতার ১০ উল্লাপাড়ায় গত ২৪ ঘন্টায় ১৪ জন করোনায় আক্রান্ত রৌমারীতে বাল্যবিবাহ প্রতিরোধ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত বকশীগঞ্জে কৃষিতে সমৃদ্ধি অর্জন, অর্থকরী ফসলে ঝুঁকছেন কৃষক! আলোকিত হলো ইসলামপুরের দূর্গম চরাঞ্চল মানুষের জীবনযাত্রার মান জামালপুরে বীর মুক্তিযোদ্ধাদের মাঝে শীতবস্ত্র বিতরণ সখীপুরের হাবিবুর রহমান শাবিপ্রবি অর্থের জোগানদাতা হিসেবে গ্রেফতার পাররামরামপুরে আচরণবিধি লঙ্ঘন করে প্রার্থীকে গুনতে হলো জরিমানা মির্জাপুরে ট্রাক চাপায় প্রাণ গেল মাদরাসা ছাত্রের

বাণিজ্য সুবিধা অব্যাহত রাখার আশ্বাস ইইউ’র

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২২  

এলডিসি হতে গ্রাজুয়েশনের পরও বাণিজ্য সুবিধা অব্যাহত রাখার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নবনিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের অ্যাম্বাসেডর চার্লস হোয়াইটলি। মঙ্গলবার (১১ জানুয়ারি) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের নিজ দফতরে সিনিয়র সচিব তপন কান্তি ঘোষের সঙ্গে মত বিনিময়কালে এমন আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নবনিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের অ্যাম্বাসেডর চার্লস হোয়াইটলি।

এসময় ইউরোপীয় ইউনিয়ন-বাংলাদেশ বিজনেস ক্লাইমেট ডায়লগ এর পরবর্তী সভা আয়োজন, বাংলাদেশের রফতানি পণ্য বহুমুখীকরণ, বাংলাদেশের জন্য ইউরোপীয় ইউনিয়নের প্রদত্ত জিএসপি সুবিধার মেয়াদ বৃদ্ধি, বাংলাদেশের লজিস্টিক সেক্টরে বৈদেশিক বিনিয়োগ, ইউরোপীয় ইউনিয়ন-বাংলাদেশ বাণিজ্য সম্প্রসারণের জন্য ক্যাপাসিটি বিল্ডিং, ই-কমার্স, এনভায়রমেন্ট, কমপ্লায়েন্স, মার্কেট একসেস, এলডিসি হতে গ্রাজুয়েশনের পরবর্তী সহযোগিতা অব্যাহত রাখা ইত্যাদি বিষয়ে কর্মসূচি আয়োজন, ব্যবসা-বাণিজ্যের সম্প্রসারণসহ দ্বি-পাক্ষিক সার্বিক সহযোগিতা বিষয়ে আলোচনা হয়।

এ সময় ইউরোপীয় ইউনিয়ন নেতা এলডিসি হতে গ্রাজুয়েশনের পরেও ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশের জন্য বাণিজ্য সুবিধা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন। বৈঠকে বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে দ্বি-পাক্ষিক স্বার্থ এবং বাণিজ্য উন্নয়ন সংক্রান্ত বিষয়ে একমত পোষণ করা হয়। সভায় ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিসহ বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাফিজুর রহমান, হাফিজুর রহমান এবং নুর মো. মাহবুবুল হক উপস্থিত ছিলেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর