• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আমাদের সকল প্রাপ্তির দ্বার উন্মোচন করে গেছে মুজিব নগর সরকার অস্ট্রেড কমিশনার মনিকা কেনেডিকে ইউসিবি বাংলাদেশের অভ্যর্থনা ইসলামপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত

আগারগাঁও-মতিঝিল মেট্রোরেল চালু এ বছরই: সেতুমন্ত্রী

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩ ফেব্রুয়ারি ২০২৩  

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ বছরই আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু হবে।
বৃহস্পতিবার সকালে দেশের প্রথম পাতালরেল (এমআরটি লাইন-১) নির্মাণকাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হয়েছে। সারাদেশের মানুষ এখন মেতে উঠেছে। আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল রুট এ বছরই চালু হবে। একে একে ছয়টি মেট্রোরেল চালু হবে। সবগুলো রুট চালু হলে ২০৩০ সালের মধ্যে ঢাকার আশপাশ নতুন সাজে সাজবে।

তিনি আরো বলেন, এই জনপদে দুইজন মানুষ কোনোদিন অস্তিত্ব হারাবেন না। একজন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি আমাদের স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন। আরেকজন তারই উত্তরাধিকার, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির জন্য তিনি মানুষের মাঝে বেঁচে থাকবেন। যতদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ থাকবে, তত দিন আমরা পথ হারাবো না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৫৪ দল, ২৭ দফা, ১৪ দল সব ভুয়া। ডান ও বাম এক কাতারে একাকার। শুরু করেছে বিক্ষোভ দিয়ে। এখন হচ্ছে নীরব পদযাত্রা। পথ হারিয়ে তারা (বিএনপি) এখন পদযাত্রা শুরু করছে। ডিসেম্বরে ফাইনাল খেলা হবে ষড়যন্ত্র, জঙ্গিবাদ, আগুন সন্ত্রাস, ভোট চুরি, দুর্নীতি ও অর্থপাচারের বিরুদ্ধে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর