• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

ঘাটাইলে ভাঙা রাস্তা সংস্কার করে দিলেন আ`লীগ নেতা মিজানুর রহমান

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৪ জুন ২০২১  

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ২নং ঘাটাইল ইউনিয়নে ঘাটাইল-মোহনপুর সড়কের নিয়ামতপুর মোড়ে বৃষ্টিতে পানির ঢল নেমে পাকা রাস্তাটি বিভিন্ন জায়গায় ভেঙ্গে গিয়ে কাদা ও পুকুরের মত গর্তের সৃষ্টি হওয়ায় দীর্ঘ দিন ধরে যানবাহন ও জনগণের চলাচলে অনুপযোগী হয়ে পড়েছিল। বড় দূর্ঘটনার আংশকা থাকলেও কর্তৃপক্ষের টনক নড়েনি। চেয়ারম্যান ও জনপ্রতিনিধিরা যখন উদাসীন ঠিক সেই মূহুতে নিজ উদ্যোগে মানুষের ভোগান্তি কমাতে ভাঙ্গা রাস্তায় এক গাড়ি রাবিশ ইট প্রদান করেন ২নং ঘাটাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মোঃ মিজানুর রহমান হিরা।

স্থানীয় বাসীন্দা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য ইমান আলী জানান, ঘাটাইল-মোহনপুর রাস্তার নিয়ামতপুর মোড়ে অতিবৃষ্টির কারনে ঢল নেমে পাকা রাস্তার পিচ, ইট, পাথর উঠে গর্তের সৃষ্টি হয় ও দুপাশ ভেঙ্গে যাওয়ায় জনসাধারনের আর যানবাহন চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। স্থানীয় চেয়ারম্যান মেম্বারদের জানানোর পরও কোন উদ্যোগ নেওয়া হয়নি সংস্কারের। জনগনের দূর্ভোগ ভেবে তিনি নিজ উদ্যোগেই সংস্কার কাজে হাত দেন মিজানুর রহমান হিরা।

অটোরিকসা চালক সমিতির সহ-সভাপতি বেলাল হোসেন জানান, সড়কটিতে প্রতিদিন কয়েকশত যানবাহন যাতায়াত করে। বছর সময় যাবৎ রাস্তাটি ভেঙ্গে গেলে মেম্বার চেয়ারম্যানদের বলে কোন লাভ হয়নি। হিরা ভাই মানুষের ভোগান্তী কথা ভেবে এগিয়ে এসেছেন্। তার উদ্যোগকে আমরা সাধুবাদ জানাই।

উল্লেখ্য, ২নং ঘাটাইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী মিজানুর রহমান হিরা। তিনি নিজস্ব অর্থায়নে বিভিন্ন সামাজিক ও ধর্মীয় প্রতিষ্ঠানে অনুদান প্রদান, করোনাকালীন সময়ে ত্রাণসামগ্রী বিতরণ, যুবকদের মধ্যে ক্রীড়া সামগ্রী বিতরণ, অত্র ইউনিয়নের মুক্তিযোদ্ধাদের মাঝে উপহার বিতরণ, শীতবস্ত্র বিতরণ, নেতা কর্মীদের মাঝে ঈদ উপহার বিতরণ ও অন্যান্য জনসেবামূলক কাজে নিয়োজিত রয়েছেন।

তিনি ঘাটাইল উপজেলায় নরজনা গ্রামে মুসলিম রাজনৈতিক পরিবারে জন্মগ্রহন করেন। তার পিতা হবিবুর রহমান ছিলেন ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সভাপতি, জেলা আওয়ামী লীগের সদস্য, বিআরডি চেয়ারম্যান, ঘাটাইল সদর জামে মসজিদের সভাপতি এবং জিবিজি বিশ্ববিদ্যালয়ের কলেজের পরিচালনা কমিটির সদস্য। মাতা মোমেনা বেগম।

মিজানুর রহমান হিরা এমন এক রাজনৈতিক পরিবারে জন্ম গ্রহন করেন, যে পরিবার ১৯৭৫ সালে স্ব-পরিবারে বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ ও স্বৈরাচার বিরোধী আন্দোলন সহ বিভিন্ন সময়ে এদেশে ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি মৌলবাদী ও সাম্প্রদায়িক চেতনার বিরুদ্ধে সোচ্চার ছিল।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিনি ২ নং ঘাটাইল সদর ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী হিসাবে গ্রামেগঞ্জে পাড়া মহল্লায় গণসংযোগ করে যাচ্ছেন।

মিজানুর রহমান হিরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার দেশপ্রেম ও মানবসেবায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে মাননীয় সংসদ সদস্য আলহাজ আতাউর রহমান খান ও সাবেক সংসদ সদস্য আলহাজ আমানুর রহমান খান রানার নির্দেশে অবিরত কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতেও করে যাবো।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর