• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

ঘাটাইলে সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালিত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৭ জুলাই ২০২১  

টাঙ্গাইলের ঘাটাইলে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন পালিত হয়েছে।  

 

মঙ্গলবার (২৭ জুলাই) বিকেল সাড়ে ৫টায় ঘাটাইল উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য,উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক,বিশিষ্ট ব্যবসায়ী ও আসন্ন ঘাটাইল পৌরসভা নির্বাচনে মেয়র পদে বাংলাদেশ আওয়ামীলীগের নৌকার মনোনয়ন প্রত্যাশী সমাজসেবক মো.রফিকুল ইসলামের উদ্যোগে কলেজ মোড় চত্ত¡রে কেক কেটে এই জন্মদিন পালন করা হয়। 

 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মো.কামরুজ্জামান জুয়েল, উপজেলা আওয়ামীলীগের সদস্য লিলিন খান, পৌর যুবলীগে আহবায়ক রোকন্জ্জুামান ঠান্ডু পৌরছাত্রলীগের সাবেক সভাপতি মো.বিপ্লব সরকার, টাঙ্গাইল জেলা ছাত্রলীগের সাে বক নেতা জিতেন্দ্র চন্দ্র আর্য্য, টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য দুলাল উদ্দিন, উপজেলা যুবলীগের  সাবেক ক্রীড়া সম্পাদক মো.আজিজুল ইসলাম বুলবুল, সদস্য এস.এম. বাবলু, উপজেলা কৃষকলীগের সদস্য মো.রুহুল আমীন খান, উপজেলা ছাত্রলীগের  সাবেক যুগ্ম আহবায়ক মো. শাহরিয়ার মানিক, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো.আরিফ হোসেন,  ঘাটাইল সরকারী জি.বি.জি কলেজ কলেজ শাখা ছাত্রলীগে সভাপতি মো.কবির হোসেন জাহিদ,সহ সভাপতি সালে আহম্মেদ সোহাগ সহ পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের, তাতীলীগ, কৃষকলীগের নেতাকর্মী ও তার সমর্থকরা উপস্থিত ছিলেন।

 

জন্মদিনের অনুষ্ঠানে বক্তারা সজীব ওয়াজেদ জয়কে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা উল্লেখ করে বলেন, ‘শুভ জন্মদিন সজীব ওয়াজেদ জয়। তুমিই ডিজিটাল বাংলার রূপকার এবং আগামীর সমৃদ্ধ বাংলাদেশের প্রতিচ্ছবি।’২০০৭ সালে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম কর্তৃক গেøাবাল লিডার অব দ্য ওয়ার্ল্ড হিসেবে নির্বাচিত হন সজীব ওয়াজেদ জয়। 

 

২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ গড়ার শ্লোগানটি যুক্ত হওয়ার নেপথ্যে ছিলেন জয়। 

 

পরবর্তী সময়ে পর্দার অন্তরালে থেকে গোটা দেশে তথ্যপ্রযুক্তির বিপ্লব ঘটান এই তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ। ২০১৪ সালের ১৭ নভেম্বর সজীব ওয়াজেদ জয়কে অবৈতনিকভাবে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা পদে নিয়োগ দেওয়া হয়।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর