• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জামালপুরে প্রধানমন্ত্রীর উপহার পেয়ে আনন্দিত মিনা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২১  

জামালপুর সদর উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা ঘর পাচ্ছে ৪শ ভূমিহীন-গৃহহীন পরিবার। তাদেরই একজন কেন্দুয়া ইউনিয়নের কুটামনি গ্রামের অসহায় মিনা। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে বেজায় খুশি তিনি।
১৮ বছরেই স্বামী পরিত্যক্তা হয়ে সন্তান নিয়ে অন্যের জমির ঝুপড়িতে থাকেন মিনা। রাজমিস্ত্রির জোগালির কাজ করে নিজের ও সন্তানের খাবার জোগাড় করেন। তার দুরাবস্থার খবর পৌঁছায় ইউএনও ফরিদা ইয়াসমিনের কানে। পরে জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের নির্দেশে তাকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারি ঘর বরাদ্দ দেয়া হয়।

বৃহস্পতিবার কেন্দুয়া ইউনিয়নের বিনন্দের পাড়ায় গড়ে ওঠা আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোর নির্মাণ কাজ সরেজমিনে পরিদর্শন করেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। ওই সময় উপস্থিত ছিলেন ইউএনও ফরিদা ইয়াসমিন, সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা বেগম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুর রহমান, কেন্দুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মাহবুবুর রহমান মঞ্জু, কেন্দুয়া ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা রফিকুল ইসলাম প্রমুখ।

ঘর পাওয়ার অনুভূতি জানিয়ে মিনা বলেন, আমার স্বামী নেই। আমি খুবই কষ্টে দিনযাপন করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে পাকা ঘরের ব্যবস্থা করে দিয়েছেন। আমি তার প্রতি কৃতজ্ঞ। তিনি দীর্ঘজীবী হোন।

জামালপুর সদরের ইউএনও ফরিদা ইয়াসমিন বলেন, মিনার বিষয়টি জানতে পেরেই ডিসি স্যারের সঙ্গে যোগাযোগ করি। তার নির্দেশে মিনার জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাকা ঘরের ব্যবস্থা করেছি। এতে তিনি খুব খুশি। আশা করি এভাবেই অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারবো।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন, ভূমিহীন, হতদরিদ্র মানুষের জন্য জামালপুরে ১৪৭৮টি ঘর নির্মাণের নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী কাজ চলছে। ভূমিহীন-গৃহহীনদের ঘর নির্মাণে কেউ যদি অনিয়ম করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর