• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

টাঙ্গাইলে বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগ শুরু

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১০ মার্চ ২০২১  


উদ্বোধনী ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কাপাপো ক্রীড়া চক্রকে ৬ উইকেটে হারিয়ে থানাপাড়া ইস্টার্ন স্পোটিং ক্লাব শুভ সূচনা করেছে। টাঙ্গাইল স্টেডিয়ামে মঙ্গলবার (৯ মার্চ) সকালে টাঙ্গাইল জেলা ক্রীড়া সংস্থা আয়োজিত হ্যাবিট টাঙ্গাইল ও হক ব্রাদার্সের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদরের সংসদ সদস্য ছানোয়ার হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র সিরাজুল হক আলমগীর, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও টাঙ্গাইল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কাজী জাকেরুল মওলা, হক ব্রাদার্সের স্বত্ত্বাধিকারীর নির্বাহী কর্মকর্তা রাশেদুল খালেক শিমুল, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ আনিসুর রহমান আলো। জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক ও ক্রিকেট উপ-পরিষদের সভাপতি ফারুক হোসেন মানিক। টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম সভাপতিত্বে অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্রিকেট উপ-পরিষদের সাধারণ সম্পাদক মাতিনুজ্জামান খান সুখন।


খেলায় টস জয়ী কাপাপো ক্রীড়া চক্র প্রথমে ব্যাটিং করে ৩২.১ ওভারে ১১৫ রানে অলআউট হয়। দলের পক্ষে আসাদ সর্বোচ্চ ৫৪ রান করে। বিজয়ী ইস্টার্ন স্পোটিং ক্লাবের আদনান মাত্র ৮ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করে। এছাড়া আরাফাত ১৪ রানে ৪টি উইকেট দখল করে। জবাবে ইস্টার্ন স্পোটিং ক্লাব ২৫.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১১৬ রান করে জয়ের লক্ষ্যে পৌছায়। দলের পক্ষে বোলিংয়ে ৫ উইকেট দখল আদনান সর্বোচ্চ অপরাজিত ৫৪ রান করেন। বোলিংয়ে বিজিত কাপাপো ক্রীড়া চক্রের অনিক, শান, রিফাত ও শফি ১টি করে উইকেট দখল করে।
উল্লেখ্য, ১০টি ক্লাব নিয়ে দু’টি গ্রুপে বিভক্ত হয়ে টুর্নামেন্টে প্রতিটি দল রঙ্গিন পোষাকে অংশগ্রহন করছে। “ক” গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন কাপাপো ক্রীড়া চক্র,ইর্ষ্টান র্স্পোটিং ক্লাব, প্যারাডাইস পাড়া ক্লাব, প্রগতিশীল স্বদেশী সংঘ ও টাঙ্গাইল ক্রিকেট ক্লাব। “খ” গ্রুপে থানাপাড়া ক্লাব, ইয়ং স্পোটিং ক্লাব, সিটি ক্লাব, মারুফ স্মৃতি সংঘ ও স্কয়ার ক্রিকেট ক্লাব। ১০ দলের খেলোয়াড়বৃন্দ হলো- থানাপাড়া ইস্টার্ন স্পোটিং ক্লাব- জয়রাজ শেখ ইমন, সুমন, নাবিল, ইয়াসির আরাফাত, টিপু, মুন্না, আদনান, রকি, পার্থ, সোহেল, তুহিন, লিমন, শামিউল, সোহাগ ও সালাম। থানাপাড়া ক্লাব- রাফসান জানী, শাহীন, ইমতিয়াজ, সানি, রনি, তাসিন, সাদ্দাম মনির, শিপলু, উদয়, বিজয়, নিশাত, সোহাগ, সানি, রাফি ও আজাদ। প্রগতিশীল স্বদেশী সংঘ- রাসেল, সুমন, প্রিতম, টিটু, রিফাত, রিয়াসাত, তুষার, সজল, ফাহাদ, সৈকত, মুন্না ও রাকিব। স্কয়ার ক্রিকেট ক্লাব- জহির, সজিব, রিয়াদ, রজিন, জসিম, সাইফ, রাহাত, রওনক হরিজন, সুমন, রাকিব, শান ও সবুজ। প্যারাডাইস পাড়া ক্লাব- নাজুমল হোসন দিপু, আরিফ, তুষাল সিদ্দিকী, রবিন সরকার, শিশির, শক্তি, আশিক, অন্তর, সেলিম, নাজিম উদ্দিন রিফাত, ইফতি, মাইন, তানভীর ও হাসান। ইয়ং স্পোটিং ক্লাব- নাজমুল হোসেন মিলন, সাদি, লোহিত, হৃদয়, সুমন, রাসেল খান, দ্রব, হামিম, রাজিব, খালিদ ও মুগ্ধ। সিটি ক্লাব- আরিফ হোসেন মুন, সোহাগ, রিজান, দেবাশীষ, জনি, আবির, সাগর, রিফাত, আরিফ, মেহেদী ও উত্তম। মারুফ স্মৃতি সংঘ- মেহেদী মারুফ, সজিব,রানা, জয়, রাহাত, জুবায়ের, তপু, সাদেক খান, নাসির, অনিক, নয়ন, র্পাথ, সাব্বির ও আরিফ। টাঙ্গাইল ক্রিকেট ক্লাব- সজিব, রেকাব, অনিক, মিলন, সুজন, সাদ্দাম, বিদ্যুৎ, তাজামুল, নাহিদ, সোহাগ, রাসেল ও সালমান। কাপাপো ক্রীড়া চক্র- রিমন, শান, পাপ্পু, সকাল, জনি, রাফি, উদয়, হৃদয়, দিপু, রিফাত, সজিব শেখ, আসাদ ও শফি।

খেলায় আম্পায়ার ছিলেন- তমাল বিহারী দাস ও শাহ আব্দুল আজিজ তালুকদার বাপ্পী এবং স্কোরার আজমীর খান।

বুধবার (১০ মার্চ) সকালে খেলায় অংশগ্রহণ করবে থানাপাড়া ক্লাব বনাম ইয়ং স্পোটিং ক্লাব।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর