• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

দেওয়ানগঞ্জে দুই মেয়র প্রার্থীর মনোনয়ন পত্র বাতিল

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০২১  

পঞ্চম দফায় অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনে জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ফারিন হোসেনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে। একই দিন যাচাই-বাছাইয়ে আরেক স্বতন্ত্র মেয়র পদপ্রার্থী দেওয়ান বেলায়েত হোসেন বেলালের মনোনয়পত্রও বাতিল করা হয়।

 

বৃহস্পতিবার পৌর নির্বাচনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সন্ধ্যায় সহকারী রিটার্নিং অফিসার বেলাল হোসেন জানান, বাংলাদেশ ব্যাংকের সিআইবি ডাটাবেজের হালনাগাদ তথ্য অনুযায়ী জামালপুর জেলার একমাত্র ফারিন হোসেন সাউথ ইস্ট ব্যাংকের কারওয়ান বাজার শাখার একজন ঋণখেলাপি। নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী একজন ব্যাংক ঋণখেলাপি কখনো প্রার্থী হতে পারেন না। এটা তার অযোগ্যতা বলে বিবেচিত, তাই আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী ফারিন হোসেনের মনোনয়ন প্রাথমিকভাবে বাতিল করা হয়েছে। এ ছাড়াও আরেক মেয়র পদপ্রার্থী দেওয়ান বেলায়েত হোসেন বেলালের হলফনামায় অসম্পূর্ণ তথ্য থাকায় তার মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে। যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তাদের আগামী ৭২ ঘণ্টার মধ্যে আপিল করতে হবে, জেলা প্রশাসক সেই আপিলের নিষ্পত্তি করবেন।

 

উল্লেখ্য যে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফারিন হোসেন দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্তিয়াক হোসেন দিদারের স্ত্রী। চারজন স্বতন্ত্রসহ পাঁচজন মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। চারজন স্বতন্ত্র প্রার্থী হিসেবে যারা মনোনয়ন দাখিল করেছেন তাঁরা হলেন, দেওয়ানগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য শেখ মোহাম্মদ নুরন্নবী অপু, বর্তমান মেয়র শাহ নেওয়াজ শাহেন শাহ ও পৌর আওয়ামী লীগের সভাপতি হারুন উর রশিদ। এ ছাড়াও বিএনপি দলীয় প্রার্থী হিসেবে সাদেক আকতার নেওয়াজী টফির মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এই নির্বাচনে কাউন্সিলর পদে তিনজন আর সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে একজনের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

 

রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম আব্দুল্লাহ বিন রশিদ বলেন, যাদের মনোনয়নপত্র বাতিল  করা হয়েছে তাদের আপিলের ফরম পূরণ করে আগামী ৭২ ঘণ্টার মধ্যে আপিল করতে হবে। এসব আপিলের নিষ্পত্তি হবে জামালপুর জেলা রিটার্নিং অফিসারের কার্যালয়ে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর