• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক সৈয়দ শাহজাহান জামালপুরে সমাহিত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী প্রবীণ সাংবাদিক বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের প্রেস সচিব, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শাহজাহানের (৭৮) মরদেহ ২৮ এপ্রিল রাতে জামালপুর পৌর কবরস্থানে সমাহিত করা হয়েছে। এর আগে ২৮ এপ্রিল বিকেলে রাজধানীর ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্র জানায়, প্রবীণ সাংবাদিক সৈয়দ শাহজাহানের মরদেহ ঢাকা থেকে লাশবাহী ফ্রিজিং গাড়িতে করে ২৮ এপ্রিল রাতে জামালপুর পৌরসভার চন্দ্রা গ্রামে তাঁর নিজ বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে রাত সাড়ে ১১টার দিকে জামালপুর পৌরকবরস্থান গেট প্রাঙ্গণে স্বাস্থ্যবিধি মেনে পরিবারের কয়েকজন স্বজনসহ সীমিত লোকজনের উপস্থিতিতে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে মুক্তিযোদ্ধাদের জন্য নির্ধারিত কবরস্থানে তাকে সমাহিত করা হয়। তিনি বীর মুক্তিযোদ্ধা হলেও রাতে নিয়ম না থাকার কারণে তাকে গার্ড অব অনার করার মতো কোন আনুষ্ঠানিকতার আয়োজন করা হয়নি। তবে জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ও সদরের ইউএনও লিটুস লরেন্স চিরান জানাজা ও সমাহিত করা পর্যন্ত সেখানে উপস্থিত ছিলেন। প্রশাসনের পক্ষ থেকে প্রয়াত মুক্তিযোদ্ধা সাংবাদিক সৈয়দ শাহজাহানের আত্মার শান্তি ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ইউএনও।

ইউএনও লিটুস লরেন্স চিরান বলেন, শুনেছি দেশের প্রবীণ সাংবাদিক সৈয়দ শাহজাহান একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তাকে গার্ড অব অনার জানানো আমাদের কর্তব্য ছিল। কিন্তু রাতে গার্ড অব অনার জানানোর নিয়ম না থাকায় সেই আয়োজন করা হয়নি। মরদেহের জানাজা থেকে শুরু করে তাকে সমাহিত করা পর্যন্ত আমি সেখানে উপস্থিত ছিলাম। প্রশাসনের পক্ষ থেকে প্রয়াত মুক্তিযোদ্ধা সাংবাদিক সৈয়দ শাহজাহানের আত্মার শান্তি ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছি।

উল্লেখ্য, সৈয়দ শাহজাহান দৈনিক ইত্তেফাকে প্রায় ৪৫ বছর সাংবাদিকতা করেন। এই সময়ে প্রাচীন এই পত্রিকাটির প্রধান প্রতিবেদক, শিফট ইনচার্জসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেছেন। তিনি জাতীয় প্রেসক্লাবের একজন স্থায়ী সদস্য ছিলেন। এছাড়া ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও কেন্দ্রিয় কচি কাঁচার আসরের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন।

প্রবীণ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শাহজাহানের মৃত্যুতে জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান তাঁর আত্মার মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর