• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

জামালপুরে পিএইচপি’র অসহায় প্রতিবেশীর জন্য ঈদ বাজার বিতরণ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৩ মে ২০২১  

জামালপুর সদর উপজেলার দুইটি ইউনিয়নের ৩৪৫টি অসহায় প্রতিবেশীর মধ্যে ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রতিবেশীর জন্য ঈদ বাজার বিতরণ করেছে সামাজিক সংগঠন প্রমোটিং হিউম্যান প্রসপারিটি (পিএইচপি)।  ১২ মে সদর উপজেলার পৃথক দুটি ইউনিয়নে এই ঈদ বাজার বিতরণ করা হয়।

উপজেলার রানাগাছা ইউনিয়নের খড়খড়িয়া গ্রামে ২৩৫টি এবং শরিফপুর ইউনিয়নের বাদেচান্দি মাদরাসা মাঠে ১১০টি অসহায় প্রতিবেশীর মধ্যে  পিএইচপি’র পক্ষ থেকে ঈদ বাজার হিসাবে লাচ্ছা সেমাই, নুডলস, চিনি, পোলাও চাল, দুধ, পিঠা, তেল, পিয়াজ ও সাবান বিতরণ করা হয়।

রানাগাছা ইউনিয়নে সকাল ১০টায় শুরু হওয়া অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিএইচপি’র উপদেষ্টামন্ডলীর সদস্য আহসানুল হুদা রাসেল। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিটুস লরেন্স চিরান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ সেবক ও ব্যবসায়ী মো. ফারুক আদহাম। পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সংগঠনটির যুগ্মআহ্বায়ক মো. আলফাজুর রহমান।

দ্বিতীয় অনুষ্ঠান শুরু হয় বিকেল ৩টায় শরিফপুর ইউনিয়নের বাদেচান্দি গ্রামে। সেখানে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন প্রমিস এইড ফাউন্ডেশনের আয়োজনে পিএইচপির সার্বিক সহযোগিতায় ১১০টি পরিবারের মাঝে একই ধরনের খাদ্য-সামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রমিস এইড ফাউন্ডেশনের চিফ কো-অর্ডিনেটর মিনহাজুল ইসলাম।

অনুষ্ঠানগুলোতে দুই সংগঠনের সদস্য রাসেল, সিরাজ, মিলন, কফিল, মিরাজ, প্রতিক, মফিজুল, হিরা, তূর্্যদ, সিমান্ত, রাজিব, প্রান্তিক, সোয়াদ, সজিবসহ নান্দিনা অঞ্চলের সুধীজন, বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পুরো প্রোগ্রামটির সার্বিক কো-অর্ডিনেশনে ছিলেন পিএইচপি’র আহ্বায়ক ওয়ান ব্যাংক কর্মকর্তা রেজাউল করিম রেজা।

প্রধান অতিথির বক্তব্যে ইউএনও লিটুস লরেন্স চিরান বলেন, পিএইচপি’র মত সংগঠনের এই কোভিড-১৯ মহামারিতে এ ধরনের ঈদ বাজার বিতরণে আমি মুগ্ধ এবং একই সাথে তাদের কার্যক্রমের সার্বিক প্রবৃদ্ধি কামনা করছি। আমি পিএইচপি সংগঠনের জন্য সার্বিক সহযোগিতা করবো।

উল্লেখ যে, সংগঠনটি ২০১৮ সালে প্রতিষ্ঠা লাভ করে। সংগঠনটি ধারাবাহিকভাবে সমাজের অসহায় সুবিধা বঞ্চিত ও অবহেলিত মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন সময় বিভিন্ন কাজের মাধ্যমে তাদের পাশে দাঁড়াচ্ছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর