• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
হিটস্ট্রোকের ঝুঁকি কমাতে যে নির্দেশনাগুলো দিলো স্বাস্থ্য অধিদফতর বাংলাদেশ জলবায়ু উন্নয়ন অংশীদারিত্ব গঠন: প্রধানমন্ত্রী এক্সারসাইজ টাইগার লাইটনিং (টিএল)-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠিত প্রধানমন্ত্রীর থাইল্যান্ড সফরে সই হবে ৫ চুক্তি ও সমঝোতা বাংলাদেশ-অস্ট্রেলিয়ার মধ্যে বাণিজ্যিক সম্পর্ক জোরদারের তাগিদ আমরা নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধি করেছি: শেখ হাসিনা যুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয় হলে বিশ্ব বাঁচত দ্বিতীয় ধাপে মনোনয়নপত্র জমা দিলেন যারা বাংলাদেশ থেকে দক্ষ জনশক্তি নিতে চায় কিরগিজস্তান: সালমান এফ রহমান ঝুঁকিপূর্ণ দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম : শেখ হাসিনা

বিএনপি নেতা জমির, আখতার ও দেলোয়ারের সরকারি তহবিল আত্মসাৎ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২১  

সাবেক স্পিকার ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, সাবেক ডেপুটি স্পিকার অ্যাডভোকেট আখতার হামিদ সিদ্দিকী এবং সাবেক চিফ হুইপ ও বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের দুর্নীতির অভিযোগের অনুসন্ধান প্রতিবেদনে দুর্নীতির যে চিত্র উঠে এসেছে তা নজিরবিহীন।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) তদন্তে তাদের ব্যাপক দুর্নীতির তথ্য-প্রমাণ পাওয়া গেছে। ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, অ্যাডভোকেট আখতার হামিদ সিদ্দিকী ও খোন্দকার দেলোয়ার হোসেনের অভিযোগ অনুসন্ধান করে সরকারি তহবিল থেকে অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের তথ্য-প্রমাণ পাওয়া যায়।
সূত্র জানায়, এ তিনজনের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও সরকারি অর্থ অপচয়ের অভিযোগ রয়েছে। অনিয়মের আশ্রয় নিয়ে এ তিনজন সরকারি তহবিল থেকে অতিরিক্ত ৮২ কোটি ৩৯ লাখ ২৯ হাজার ৫০৬ টাকা খরচ করেন। ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার চিকিৎসার জন্য অননুমোদিতভাবে সংসদ থেকে ২৭ লাখ ৮৬ হাজার ৩৬৪ টাকা নিয়েছেন। একইভাবে ডেপুটি স্পিকার আখতার হামিদ সিদ্দিকী ১ লাখ ২১ হাজার ৭০৩ টাকা উত্তোলন করেছেন। অন্যদিকে সাবেক চিফ হুইপ খোন্দকার দেলোয়ার হোসেন ৬ লাখ টাকা নিয়েছেন। এসব টাকা নেওয়ার ক্ষেত্রে সংসদ থেকে কোনো ধরনের অনুমোদন নেওয়া হয়নি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর