• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

দৈনিক জামালপুর

রৌমারীতে জমি জবর দখল থানায় অভিযোগ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ নভেম্বর ২০২০  

গোপনে ৬ শতক জমি ক্রয় ও অবৈধ ভাবে ভুয়া দলিল করে রাতের অন্ধাকারে জমি জবর দখল করার অভিযোগ উঠেছে আছকার আলী নামের এক ব্যক্তির বিরুদ্ধে। শুক্রবার (৩০ অক্টোবর) কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার শৌলমারী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে। যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছেন গ্রামবাসি। এ নিয়ে শৌলমারী ইউনিয়ন পরিষদ ও রৌমারী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, ফকিরপাড়া গ্রামের মৃত আরজ আলীর মেয়ে আলোকজান বেওয়া পৈত্রিক সম্পত্তির মধ্য হতে প্রাপ্ত আরএস ৭০৬ খতিয়ানে আরএস ৮৬৯৬ দাগে ২৯ শতক জমি রেকর্ডভুক্ত করেন। তিনি পরবর্তিতে ১৪ জানুয়ারী ২০২০ তারিখে ভাতিজা আব্দুল সালামের নিকট বিক্রয় করেন। র্দীঘদিন থেকে সালাম ওই জমি ভোগদখল করে আসছেন। আকর্স্মিকভাবে ঘটনার তারিখে উক্ত ২৯ শতক জমির মধ্যে ৬ শতক জমি রাতের অন্ধকারে জবর দখল করে নেয় মৃত মিছির উদ্দিনের ছেলে আছকার আলী। এঘটনায় উত্তোরত্তর সাংঘর্ষিক পরিস্থির দিকে যাচ্ছে বলে মনে করা হচ্ছে। মৃত সমোতুল্লের ছেলে আব্দুস সালাম জবর দখল উচ্ছেদে না গিয়ে নিরুপায় ও অসহায় হয়ে বিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরছেন।

অভিযুক্ত মনিরুজ্জামান জানান, আলোকজানের কাছ থেকে ৬ শতক জমি কিনেছি এবং পরে আছকারের কাছে বিক্রি করেছি। আমি উপস্থিত থেকে ৬ শতক জমি তাকে দখল করে দিয়েছি।

 

ভুক্তভোগী আব্দুস ছালাম বলেন, আমার ফুফুর নামের ২৯ শতক জমি কিনেছি। ওই জমিতে মনিরুজ্জামেনের অংশ না থাকলেও গোপনে ও ভুয়া দলিল করে আছকারের কাছে ৬ শতক জমি বিক্রয় করে। সে এখন ক্ষমতার দাপটে রাতের বেলায় আমার ৬শতক জমি দখল করে নেয়। আমি এর ন্যায় বিচার চাই।

 

শৌলমারী ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিল বলেন, জমি সংক্রান্ত বিষয় উভয় পক্ষের অভিযোগ পেয়েছি এবং আমি ঘটনাস্থলে পরিদর্শনে গিয়েছিলাম। তাদেরকে আগামী শনিবার ইউনিয়ন পরিষদে কাগজপত্র নিয়ে ডেকেছি এবং মিমাংসা করার চেষ্টা করবো।

 

এবিষয় রৌমারী থানার তদন্ত কর্মকর্তা এসআই শাহিন জানান, উভয়ের অভিযোগ পেয়েছি। দু’পক্ষকেই থানায় ডাকা হয়েছে এবং তারা উপস্থিত হলে সমস্যা নিরসন করা হবে। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর