• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
মানসিক ভারসাম্যহীন নারীর ঠাঁই হলো সরকারি আশ্রয় কেন্দ্রে পল্লী বিদ্যুতের ভুতুড়ে বিদ্যুৎ বিলে অতিষ্ঠ গ্রাহক জাল নোট তৈরির সরঞ্জাম ও জাল টাকাসহ ৩ জন গ্রেফতার ভোরে বিকট শব্দে চালকলে বয়লার বিস্ফোরণ: প্রাণ গেল শ্রমিকের রাজবাড়ীতে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, আহত ১০ গাজীপুরে পেশাগত অধিকার ও নিরাপত্তা বিষয়ে জিইউজের আলোচনা সভা বৃদ্ধ বয়সে সঙ্গের প্রয়োজনে বৃদ্ধাশ্রম বাড়ছে : সমাজকল্যাণ মন্ত্রী তীব্র দাবদাহে শ্রমজীবী মানুষের মাঝে তমা ফাউন্ডেশনের খাবার পানি খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির কাশিয়ানীতে শ্মশানের জমিতে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

রৌমারীতে প্রধানমন্ত্রী`র উদ্বোধনের অপেক্ষায় রৌমারীর ৫০ টি ঘর

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২২ জানুয়ারি ২০২১  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কুড়িগ্রামের রৌমারী উপজেলার ভূমিহীন ও গৃহহীন ৫০ টি ঘর প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায়। ‘মুজিববর্ষে বাংলাদেশে কোনো মানুষ গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রীর শেখ হাসিনার এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলার বাস্তহারা অসহায় ভূমিহীনদের জন্য সরকারি খাস জমিতে ঘর নির্মাণ করে তাদেরকে বন্দোবস্ত  প্রদানপূর্বক দুই কক্ষ বিশিষ্ট আধা সেমি পাকা ঘর প্রদান করা হবে। দুই শতাংশ জমিতে প্রতিটি পরিবারের জন্য আধা পাকা টিনশেডের ২টি শয়নকক্ষ, টয়লেট, রান্নাঘর নির্মাণ করা হয়েছে। অধির আগ্রহে সময় পার করছেন কবে উঠবেন প্রধানমন্ত্রীর দেয়া উপহার সেই স্বপ্নের বাড়িতে। 

 

উপজেলা প্রশাসন অফিস সূত্রে জানা গেছে, বন্দবেড় ইউনিয়নের টাপুরচর  গ্রামে ১০ টি, যাদুরচর ইউনিয়নের লাঠিয়াল ডাঙ্গা গ্রামে ৩০ টি ও দাঁতভাঙ্গা ইউনিয়নে হরিণধরা (বগারচর) গ্রামে ১০ টি ঘর নির্মাণ করা হয়েছে। প্রত্যেক সুবিধাভোগীর নামে সরকারি ২ শতাংশ জমির বন্দোবস্ত দলিলসহ শনিবার (২৩ জানুয়ারী) সুবিধাভোগী পরিবারের মাঝে ঘরের চাবি হস্তান্তর করবেন বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানা গেছে।

 

এব্যাপারে উপজেলা  প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে রৌমারীতে দুই শতাংশ খাস জমিতে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত আধাপাকা টিনসেট প্রতিটি বাড়ির দুইটি শয়ন কক্ষ, একটি রান্নাঘর, টয়লেটসহ অন্যান্য সুবিধা সহ ৫০ টি ঘর নির্মাণ করা হয়েছে। এই উদ্যোগের কারণে প্রকৃত ভূমিহীন ও গৃহহীনরা যেমন তাদের মাথা গোজার ঠাঁই হবে তেমনি তারা সামাজিক মর্যাদাও পাবেন।

 

রৌমারী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান  জানান, ‘মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার হিসেবে রৌমারীতে ভূমিহীন ও গৃহহীনদের ঘরের নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্ঠানের মাধ্যমে উদ্বোধন করার কথা রয়েছে । পরে তালিকায় থাকা ভূমি ও গৃহহীনদের মাঝে দলিল, ঘরের চাবি হস্তান্তর করা হবে। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর