• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২২ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

‘বদ্বীপ বাংলাদেশ’ এর প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২৩  

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা আঞ্চলিক অফিসে “বদ্বীপ বাংলাদেশ’ এর প্রথ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। 

সোমবার বিকেল চারটায় সোনামুখী অফিসে কেক কেটে এর উদ্বোধন করেন সোনামুখী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহজাহান আলী খান। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও সাহিত্যিক রিপন আহসান ঋতু, প্রভাষক সাইফুল ইসলাম নাবিল। বদ্বীপ বাংলাদেশ এর বার্তা সম্পাদক সহকারী অধ্যাপক আবদুল জলিল এর সভাপতিত্বে শুভ কামনা জানাতে উপস্থিত ছিলেন সাংবাদিক আনোয়ার হোসেন, কোরবান আলী, আবু তৈয়ব সুজয়, লিমন, মাহমুদুল হাসান শুভ। 
অনুষ্ঠানে প্রধান অতিথি শাহজাহান আলী বলেন, বদ্বীপ বাংলাদেশ নামের মধ্যেই মনে একটি দেশপ্রেমের আবহ সৃষ্টি হয়। গত এক বছরে আমি এই পত্রিকায় অনেক ইতিবাচক ও বস্তুনিষ্ঠ সংবাদ দেখেছি। আশা করি এই পত্রিকার পথচলা আরও বেগবান হবে। 
 মুঠোফোনে বিশেষ অতিথি রিপন আহসান ঋতু জানান, সত্য প্রচারে বিশ্বজুড়ে স্লোগান বুকে ব-দ্বীপ বাংলাদেশের পথচলার আজ একবছর। এই পত্রিকাটি আমি পড়েছি, পড়ার একটা কারণ হচ্ছে এর সংবাদ পরিবেশনের ধরনটা আমার পছন্দ হয়েছে। সংবাদ পরিবেশন উন্নত মানের এবং বৈচিত্র্যপূর্ণ। পত্রিকাটির কাছে আমাদের প্রত্যশা থাকবে সংবাদ প্রকাশে যেন কখনোই একপেশে না হয়। যখন যে ঘটনা ঘটবে, সেটাই  বস্তুনিষ্ঠতার সঙ্গে তুলে ধরার আহবান জানান তিনি।  বিশেষ অতিথি প্রভাষক সাইফুল ইসলাম নাবিল জানান, পত্রিকার সম্পাদক ফজলুল হক মনোয়ার অনেক যত্ন করে পত্রিকার নামটি রেখেছেন। আমরা এই এক বছরে সংবাদ প্রকাশে সেই যত্নের প্রমাণও পেয়েছি। অনেক ভালো ভালো বিষয় নিরাবাচন করে এই পত্রিকার রিপোর্ট করে। আগামীতে বদ্বীপ বাংলাদেশ সামনে এগিয়ে যাবে দৃঢ়ভাবে এই বিশ্বাস করি।
পত্রিকাটির কাজিপুর অফিস প্রধান ও সাংস্কৃতিক সম্পাদক এনামুল হক এর সঞ্চালনায় সভাপতির বক্তব্যে বার্তা সম্পাদক আবদুল জলিল বলেন, পত্রিকাটির স্লোগানের মতোই আমাদের পথচলা অব্যাহত রয়েছে। আমরা এখানে তরুণ সাংবাদিকদের বেশি নিয়েছি। তাদের অনেকের এই পত্রিকার মাধ্যমেই লেখালেখির হাতেখড়ি। তাতে কি! তাদেরকে আমরা বিশেষ প্রশিক্ষণ দিয়েছি। এখন তারা অনেকেই অনেক বেশি পরিণত। আগামীতেও একঝাঁক  তরুণ তুর্কীর বদ্বীপ বাংলাদেশ পথ হারাবে না বলেই আমরা বিশ্বাস করি। স্বাধীনতা, মুক্তিযুদ্ধ আর উন্নয়ন এই তিনের মেলবন্ধনে আমরা এগুচ্ছি। এই পথচলায় সবার সহযোগিতা কামনা করছি। 
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর