• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

সাত কিলোমিটার পথ কমালো কাঠের ব্রিজ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১১ জুলাই ২০২৩  

দিনাজপুরের পার্বতীপুর উপজেলার চন্ডিপুর ইউনিয়নের শালন্দার গ্রামে একটি কাঠের সেতু নির্মাণ করেছেন স্থানীয় চেয়ারম্যান মজিবর রহমান সরকার। এতে ঐ গ্রামের হাজারো মানুষের শহরে আসার জন্য ৭ কিলোমিটারের পথ কমিয়ে গেছে।

সোমবার সকাল ১০টার দিকে দক্ষিণ শালন্দার এলাকায় ছোট যমুনা নদীর ওপর নির্মিত এ দৃষ্টি নন্দন কাঠের ব্রিজ উদ্বোধন করেন পার্বতীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুল ইসলাম প্রামানিক।


জন দুর্ভোগ লাঘবে কুমারপাড়া-তেলিপাড়া এ দুই গ্রামের সংযোগ হিসেবে কাঠের তৈরি সেতু নির্মাণের উদ্যোগ নেন ঐ চেয়ারম্যান। তিনি নিজ অর্থায়নে প্রায় ৫ লাখ টাকা ব্যয়ে ২২০ ফিট লম্বা ও ৬ ফিট প্রশস্ত কাঠের ব্রিজটি নির্মাণ করেন। যা এলাকাবাসীর মানোন্নয়ন আরো একধাপ এগিয়ে গেল।


এ সময় ইউপি চেয়ারম্যান মজিবর রহমান সরকার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাহারুল ইসলাম পলাশ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুদ রানাসহ স্থানীয়রা উপস্থিত ছিলেন। প্রায় ১০ হাজার মানুষের দীর্ঘদিনের আসা পূরণ হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এলাকাবাসী।


ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মাসুদ রানা বলেন, এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এ ব্রিজ নির্মাণ করার। চেয়ারম্যান তার নিজ অর্থায়নে কাঠের ব্রিজটি তৈরি করেছেন। এ কাজ বাস্তবায়ন হওয়ায় আমরা অনেক খুশি।


রাজু নামে এক ব্যক্তি বলেন, আমাদের রবিশস্য বাজারে নিয়ে যেতে দীর্ঘদিন যাবৎ ভোগান্তিতে পরতে হতো। এ ব্রিজ নির্মাণের ফলে আমাদের জীবন যাত্রার মান আরো এগিয়ে গেল।


গ্রামপুলিশ সদস্য সুলতান মাহমুদ বলেন, বর্ষাকালে স্থানীয়দের ভোগান্তি অনেক বেড়ে যেতো। এখন আমরা স্বস্তিতে বসবাস করতে পারব। এ ব্রিজ এলাকাবাসীর জন্য উপহার স্বরূপ। এলাকাবাসীর পক্ষে চেয়ারম্যান সাহেবকে ধন্যবাদ জানাচ্ছি।


রহিমা বেগম নামে এক গৃহবধূ বলেন, আমাদের বাড়ি ও স্কুল পাশাপাশি। এ ব্রিজ না থাকায় বাচ্চাদের অনেক দূর দিয়ে ঘুরে যেতে হতো। এখন অল্প সময়ে তারা যেতে পারবে।


চন্ডিপুর ইউপি চেয়ারম্যান মজিবর রহমান সরকার বলেন, দীর্ঘদিন যাবৎ একটি সেতুর জন্য ভোগান্তিতে ছিলেন স্থানীয়রা। তাদের ভোগান্তি লাঘবে আমি ব্যক্তি উদ্যোগে এ ব্রিজ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। আলহামদুলিল্লাহ.. ৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত ব্রিজটি আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে তা আজ বাস্তবে রূপ নিলো।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর