• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

নৌকাডুবির যাত্রীদের প্রাণ বাঁচিয়ে মারা গেলেন নিজেই

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১১ জুলাই ২০২৩  

কিশোরগঞ্জের অষ্টগ্রাম হাওরে সাত যাত্রী এবং গবাদিপশু নিয়ে একটি নৌকা ডুবে যায়। ঐ নৌকার যাত্রীদের উদ্ধার করে পানিতে ডুবে মৃত্যু হয়েছে সাবিকুল ইসলাম (২৫) নামে এক যুবকের।

সোমবার দুপুর দেড়টায় কিশোরগঞ্জের ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের ভাতশালা গ্রামের পাশে এ দুর্ঘটনা ঘটে। পরে সন্ধ্যা পৌনে ৭টার দিকে তার লাশ উদ্ধার করে অষ্টগ্রাম ফায়ার সার্ভিসের ডুবুরি দল।


প্রত্যক্ষদর্শী ও বেঁচে যাওয়া যাত্রীরা জানান, কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার কলমা ইউনিয়নের কাকুরিয়া গ্রাম থেকে ছোট একটি ডিঙ্গি নৌকা পাঁচ নারী-পুরুষ, দুই শিশু এবং একটি গরু নিয়ে বাজিতপুর উপজেলার হাছানপুরের উদ্দেশে রওনা হয়। পথে অষ্টগ্রামের কাস্তুল ইউনিয়নের ভাতশালা গ্রামের পাশে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়কের সেতুর নিচ দিয়ে ডিঙ্গি নৌকাটি যাওয়ার সময় স্রোতের টানে ডুবে যায়।


এ সময় ঐ সড়কে ঘুরতে আসা পর্যটক সাবিকুল ইসলাম মোটরসাইকেল রেখে তাদের উদ্ধারে পানিতে ঝাঁপিয়ে পড়েন। তিনি এক শিশু ও এক নারীকে উদ্ধার করে সড়কে উঠতে গিয়ে হঠাৎ নিজেই হাওরের পানিতে তলিয়ে যান। স্থানীয়রা অনেক খোঁজাখুঁজি করেও তার সন্ধান না পেয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। ফায়ার সার্ভিস ডুবুরি দল সন্ধ্যা পৌনে ৭টার দিকে সাবিকুলের লাশ উদ্ধার করে।


মৃত সাবিকুল ইসলাম অষ্টগ্রাম উপজেলার আদমপুর ইউনিয়নের বরাগীরকান্দি গ্রামের আবদুর রহিমের ছেলে।


খোঁজ নিয়ে জানা যায়, অষ্টগ্রামের কলমা ইউনিয়নের কাকুরিয়া গ্রামের ববিতা রাণি সরকার স্বামী, দুই সন্তান, ছোট বোন ও তার স্বামী এবং নৌকার মাঝিসহ সাতজনকে নিয়ে নিয়ে বাবার বাড়ি বেড়িয়ে হাছানপুর ফিরছিলেন।


অষ্টগ্রাম ফায়ার সার্ভিসের অধিনায়ক সাব অফিসার কবির আহমেদ ভূইয়া বলেন, আমরা বেলা দেড়টায় নৌ-দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসি। পরে বাজিতপুর হতে ডুবুরিরা এলে উদ্ধার কাজ শুরু করি। পরে লাশ উদ্ধার করে থানায় হস্তান্তর করা হয়।


ঘটনাস্থলে থাকা অষ্টগ্রাম থানার এসআই ইব্রাহিম খলিলুল্লাহ এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর