• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে বিএনপির হামলা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২১ জুলাই ২০২৩  

চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয়ে হামলা চালিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় প্রার্থীর প্রচারণার গাড়িসহ বিভিন্ন যানবাহন ভাঙচুর করা হয়।

বুধবার বিকেলে নগরের লালখান বাজারের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের মূল গেটের বিপরীতে প্রধান নির্বাচনী কার্যালয়ে এ ঘটনা ঘটে।


প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল সাড়ে ৫টার দিকে মহিউদ্দিন বাচ্চুর নির্বাচনী কার্যালয়কে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়তে থাকেন বিএনপির একদল নেতাকর্মী। একপর্যায়ে কার্যালয়ের ভেতরে গিয়ে প্রচারণার কয়েকটি ব্যানার ছিঁড়ে চেয়ারসহ বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করেন তারা। এছাড়া কার্যালয়ের সামনে রাখা নির্বাচনী প্রচারণায় যুক্ত কয়েকটি গাড়ি এবং সড়কে চলাচলকারী বিভিন্ন যানবাহন ভাঙচুর করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গেলে তারা পালিয়ে যান।


নগর স্বেচ্ছাসেবকলীগ নেতা হেলাল উদ্দিন চৌধুরী বলেন, নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপির নেতাকর্মীরা আওয়ামী লীগ প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর কার্যালয়ে হামলা চালিয়েছে। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু বলেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের ওপর পরিকল্পিতভাবে হামলা করেছে। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। দেশের শান্তিশৃঙ্খলা নিশ্চিত করার জন্য আওয়ামী লীগ বদ্ধপরিকর।


তিনি আরো বলেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী সাহেব পদযাত্রা নিয়ে যাওয়ার সময় আমাদের নির্বাচন অফিস আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছিলেন। আমাদের নিরাপত্তা প্রহরীরা দেখেছে। আমাদের ভিডিও ফুটেজও আছে। আমীর খসরু মাহমুদের নির্দেশে আমাদের কার্যালয়ে হামলা করা হয়েছে। চট্টগ্রামে ৫০ বছরের ইতিহাসে কোনোদিন আওয়ামী লীগ পরাজিত হয়নি। 


হামলায় আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও নিরাপত্তা কর্মীসহ ১৯ জন আহত হয়েছেন বলে জানান মহিউদ্দিন বাচ্চু। এছাড়াও প্রাইভেটকার, নির্বাচনী প্রচারণায় ব্যবহার করা ট্রাক ও ১০টি মোটরসাইকেলসহ মোট ১৪টি গাড়ি ভাঙচুরের অভিযোগ করেন তিনি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর