• মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

হ্যান্ডকাফ নিয়ে পালানো সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

বরিশালের এক স্কুলছাত্র হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি কার্তিক ভক্তকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।
সাজাপ্রাপ্ত কার্তিক ভক্ত গৌরনদী পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের সুন্দরদী মহল্লার মথুরা ভক্তের ছেলে। গৌরনদী থানার ওসি আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবার রাত ৮টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আগৈলঝাড়া উপজেলার পশ্চিম মোল্লাপাড়া গ্রামে অভিযান চালিয়ে আত্মগোপনে থাকা আসামি কার্তিক ভক্তকে গ্রেফতার করে। এ সময় কার্তিকের সহযোগী বিশ্বদেব হালদার, রণজিত ও সুভাষ বিশ্বাসের নেতৃত্বে ২০-২৫ জন অতর্কিত হামলা চালিয়ে এসআইসহ দু’জন পুলিশ কনস্টবলকে আহত করে হ্যান্ডকাফ পরিহিত অবস্থায় তাকে (কার্তিক) ছিনিয়ে নিয়ে যায়।

খবর পেয়ে গৌরনদী ও আগৈলঝাড়া থানার পুলিশ যৌথ অভিযান চালিয়ে ঘটনার চার ঘণ্টা পর রাত ১২টার দিকে রামের বাজার এলাকা থেকে আসামি কার্তিক ভক্তকে গ্রেফতার করে।

গৌরনদী থানা সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৩ জানুয়ারি বিকেলে গৌরনদীর সুন্দরদী মহল্লার ব্যবসায়ী কৃষ্ণ দাসের ছেলে ও উপজেলার টরকী বন্দর ভিক্টোরি মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র রানা দাসকে কৌশলে স্থানীয় কার্তিক ভক্ত, সুলতান শরীফসহ তাদের সহযোগিরা পাচারের উদ্দেশ্যে অপহরণ করেন।

এ ঘটনায় ১৪ জানুয়ারি রাতে ঐ ছাত্রের বাবা বাদী হয়ে কার্তিক ভক্ত, সুলতান শরীফ ও তার স্ত্রী হেনা বেগমকে আসামি করে গৌরনদী থানায় মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে তিন আসামিকে গ্রেফতার করে ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠান করেন। আদালতের বিচারক কার্তিক ও সুলতানের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরবর্তীতে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের প্রথমদিনেই আসামিরা পাচারের উদ্দেশ্যে স্কুলছাত্র রানা দাসকে অপহরণ করা হয়েছে বলে জানিয়েছেন।

পরবর্তীতে অপহরণের বিষয়টি জানাজানি হওয়ায় রানাকে হত্যা করে মরদেহ গুমের কথা স্বীকার করেন তারা। এরপর আসামিদের স্বীকারোক্তি মতে স্থানীয় একটি ডোবার কচুরিপানার নিচ থেকে রানার মরদেহ উদ্ধার করা হয়।

একই বছরের ৩১ মার্চ গৌরনদী থানার এসআই এনামুল হাসান আসামিদের বিরুদ্ধে হত্যার অভিযোগে চার্জশিট জমা দেন। পরে আদালত ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে ঐ বছরই কার্তিক ও সুলতানের যাবজ্জীবন কারাদণ্ড দেন। আর দোষ প্রমাণিত না হওয়ায় অপর অভিযুক্ত হেনা বেগমকে বেকসুর খালাস দেন। রায়ের সময় আসামিরা পলাতক থাকায় তাদের নামে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

ওসি আফজাল হোসেন বলেন, গ্ৰেফতার কার্তিক ভক্তকে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর