• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: মাশরাফী

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩  

নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা বলেছেন, বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে একটি স্বাধীন ভূ-খণ্ড পেয়েছি। বর্তমানে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।
শুক্রবার নড়াইল শহরের সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে শিক্ষকদের সঙ্গে ‘ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরণ: আমাদের চ্যালেঞ্জ ও করণীয়’ শীর্ষক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে উত্তরণের জন্য আজ স্বপ্ন দেখছে বাংলাদেশ। এই স্বপ্নের যারা সারথী আছে, এই স্বপ্ন আমরা যারা দেখছি। প্রধানিমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা যারা স্মার্ট বাংলাদেশের কথা বলছি, তার প্রথম সারিতেই আছেন শিক্ষকরা।

তিনি বলেন, ‘স্মার্ট বাংলাদেশ’ গড়তে শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষক জাতি গঠনে শ্রেষ্ঠ হাতিয়ার, আমি মনে করি  প্রত্যেক স্কুলে আমরা যদি একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করতে পারি। নতুন প্রজন্ম যারা উঠে আসছে, তারা ভবিষ্যতে নেতৃত্ব দিয়ে স্মার্ট বাংলাদেশ গঠনে সাহায্য করবে।

তিনি বলেন, বিগত  সাড়ে ৪ বছরে অনেক স্কুলে গেছি, সমস্য সমাধানের চেষ্টা করেছি, কিছু করতে পেরেছি কিছু পারিনি। এ কারণে আপনাদের সঙ্গে বসা, যেন অনেক কিছু উঠে আসে।

মাশরাফী বিন মোর্ত্তজা তার বক্তব্যে বলেন, আমার মেয়াদ আর এক থেকে দেড় মাস আছে। অনেকেই এই সময়কে কম সময় মনে করে। আমি মনে করি, প্রতিটি দিনই খুবই গুরুত্বপূর্ণ। ছোট ছোট করে কাজ করলে অনেক বড় কাজ করা যায়। আমি যদি এই দেড় মাস কাজ করতে পারি, সব জায়গার সমাধান করতে না পারলেও কিছু কিছু জায়গার সমস্যা সমাধান করতে পারবো।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর আলম, জেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার রনোতোষ সেন।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য দেন- সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার মোকসুদুল হক, নড়াইল শহর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী জাহিদুল ইসলাম, ইঁচড়বাহা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক  সিকদার আব্দুল আলীম, ভদ্রবিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আবুল বাশার, বলরামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামীমা ইয়াসমিন দীপু, উত্তর সিঙ্গিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোয়াজ্জেম হোসেন রেন্টু, শিক্ষক নেতা আশিকুর রহমান দীপ, বদরুল আলম লিংকন প্রমুখ।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর