• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

মিরপুরে বৃষ্টির পানিতে বিদ্যুতায়িত হয়ে প্রাণ গেল ৪ জনের

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২২ সেপ্টেম্বর ২০২৩  

রাজধানীর মিরপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে চারজনের মৃত্যু হয়েছে। ভারী বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকাসহ মিরপুরও পানিতে ডুবে যায়। পানিতে বিদ্যুতের তার পড়ে থাকলে তাতে স্পৃষ্ট হয়ে ওই চারজনের মৃত্যু হয়। 
বৃহস্পতিবার রাতে মিরপুর থানার ওসি মোহাম্মদ মহসীন বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, মিরপুর-১ নম্বর এলাকায় রাস্তার পাশের বৈদ্যুতিক তার ছিঁড়ে স্পৃষ্ট হয়ে চারজন মারা গেছেন। বিদ্যুতায়িত হয়ে আহত হয়েছেন আরও ৫ জন। স্থানীয়রা তাদের উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেছেন। 

সোহরাওয়ার্দী হাসপাতাল সূত্রে জানা গেছে, একটি পিকআপে করে কয়েকজনকে আহত অবস্থায় হাসপাতালে আনা হয়। তাদের মধ্যে চারজন মারা গেছেন। তবে তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। তাদের মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাজধানীতে টানা চার ঘণ্টার অধিক বৃষ্টি হয়। বৃষ্টিতে বিভিন্ন এলাকার রাস্তাঘাট ডুবে গেছে। ফলে অনেকে অফিস শেষ করে বাসায় ফিরতে গিয়ে দুর্ভোগে পড়েন। এছাড়া বিভিন্ন এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। 

আবহাওয়া অধিদফতর বলছে, ঢাকায় সন্ধ্যা ৬টা থেকে রাত ১২টা পর্যন্ত ১১৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। শুক্রবারও রাজধানীতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদফতর আরো জানায়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে ঝাড়খন্ড এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, উত্তর প্রদেশ, মধ্যপ্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু উত্তরাংশে সক্রিয় এবং বাংলাদেশের অন্যত্র মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

পূর্বাভাসে বলা হয়, আগামী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর, রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর