• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

আংশিক মেঘলা থাকবে আকাশ, তাপমাত্রা নিয়ে নতুন বার্তা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২৪  

বৃষ্টির শঙ্কা কেটে গেলেও তাপমাত্রা এখনও কিছুটা কম। সূর্যের দেখা মিললেও মাঝে মধ্যে আকাশ মেঘলা থাকছে। বসন্তের হিমেল বাতাসে রাত থেকে সকাল পর্যন্ত ঠান্ডা অনুভূত হচ্ছে। সপ্তাহজুড়ে বৃষ্টির পূর্বাভাস না থাকলেও তাপমাত্রা বাড়ার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ১৭ দশমিক ৫ ডিগ্রি ও ২৯ ডিগ্রি সেলসিয়াস।
 
এর আগের দিন রোববার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে কক্সবাজারে ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ১৯ দশমিক ৪ ডিগ্রি ও ২৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।
 
শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে কুমিল্লায় ৩১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ১৮ দশমিক ৪ ডিগ্রি ও ২৯ ডিগ্রি সেলসিয়াস।
 
সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে- পশ্চিম লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। 
 
বৃষ্টির আশঙ্কা নেই। প্রথম দিনে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশে আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময় রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি বাড়বে আর দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।
 
দ্বিতীয় দিনেও আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বাড়লেও অপরিবর্তিত থাকবে রাতের। 
 
তৃতীয় দিনেও আকাশের অবস্থা একই থাকছে। সারাদেশে দিনের তাপমাত্রা কিছুটা কমলেও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।
 
এদিকে বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে দিন ও রাতের তাপমাত্রা বাড়বে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর