• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

নমনের ফিচারিংয়ে গাইলেন নুজহাত রাহনুমা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০২৩  

সেই শৈশব থেকেই এখনো পর্যন্ত তাকে ঘিরে আছে শুধুই সঙ্গীত। গল্প, আড্ডা, জীবনযাপন সবকিছুই সঙ্গীতকে ঘিরে। মাঝে ছিল খানিকটা বিরতি। সেই বিরতি পেরিয়ে ফের গানের ভুবনে সরব হয়েছেন গীতিকার-সুরকার ও সঙ্গীত পরিচালক নমন। নিয়ে এলেন রবীন্দ্রসঙ্গীত ‘একি লাবণ্যে পূর্ণ প্রাণ’। নমন ফিচারিংয়ে গানটি গেয়েছেন নুজহাত রাহনুমা। 
সম্প্রতি গানের মিউজিক ভিডিও প্রকাশিত হয়েছে নমন স্টুডিও অফিসিয়াল ইউটিউব চ্যানেল।

এ প্রসঙ্গে নমন বলেন, এই এরেঞ্জমেন্টটি করতে পেরে ভীষণ আনন্দিত। যারা শ্রোতার মতো শ্রোতা তাদের জন্যই এ গান। গানটি গাওয়ার মতো সাহস সবাই করতে চায় না। তবে সেই সাহস দেখিয়ে ভালো গেয়েছেন নুজহাত। এখন থেকে নিয়মিত গান প্রকাশ করব। এরই মধ্যে কাজ শুরু হয়েছে। সিডির যুগে যেভাবে ফিচারিং অডিও অ্যালবামগুলো করা হতো ঠিক সেই সময়টাকে স্মরণ করেই এখনকার কাজগুলো করা হচ্ছে। সামনে আরও ভালো কিছু কাজ আসছে।

তরুণ শিল্পী নুজহাত রাহনুমা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাসিকাল ডিপার্টমেন্টে অধ্যায়নরত এবং ২০১৮ সাল থেকে ড. প্রিয়াঙ্কা গোপ, ড. কুহেলী ইসলাম ও ২০২২ সাল থেকে ওস্তাদ নিয়াজ মোহাম্মদ চৌধুরীর শিষ্য তিনি। এর আগে মুক্তি পায় নুজহাতের হাবিব ওয়াহিদের ফিচারিং ‘তোমার প্রেমে’ গান। এ গানের মাধ্যমে সঙ্গীত ভুবনে পা রাখেন তিনি।

নতুন গান প্রসঙ্গে নুজহাত বলেন, শাস্ত্রীয় সঙ্গীতের তালিম নেই ছায়ানট (২০০৯) থেকে। নিয়মিত সঙ্গীত চর্চা করছি। রবীন্দ্রসঙ্গীতের প্রতি ভালোবাসা ছোটবেলা থেকেই। অনুপ্রেরণায় ছিলেন বাবা। এত সুন্দর একটি রবীন্দ্রসঙ্গীতের আয়োজনের সাথে যুক্ত হয়ে খুব ভালো লাগছে। দীর্ঘ অপেক্ষার পর গানটি মুক্তি পেয়েছে। এর সঙ্গীতায়োজন নৈপুণ্যের সঙ্গে করেছেন নমন ভাই। নিজের সর্বোচ্চ দিয়ে ভালো গাওয়ার চেষ্টা করেছি। দীর্ঘ অপেক্ষার পর গানটি মুক্তি পেয়েছে। আশা করি, সবার ভালো লাগবে।

গানের লিংক: https://www.youtube.com/watch?v=MDVv7pVd6ls

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর