• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

ওপার বাংলায় মোশাররফ করিমের বাজিমাত!

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০২৩  

পর্দায় মোশাররফ করিম মানেই দর্শকদের কাছে এক মুগ্ধতার নাম। দীর্ঘদিন ধরেই দাপটের সঙ্গে নিজের শীর্ষ অবস্থান ধরে রেখেছেন তিনি। তবে শেষের দিকে কিছুটা নেতিবাচক কথাও চলছিল তাকে নিয়ে। অনেকেই তার কাজে একঘেয়েমি খোঁজার চেষ্টা করছিলেন। একই ধাঁচের নাটকে দেখা যাচ্ছিল তাকে। তবে সেই সমালোচনার জবাব কাজ দিয়েই দিয়েছেন এই অভিনেতা।

যদিও সেটা দেশের নাটক বা ওয়েব সিরিজ দিয়ে নয়। ওপার বাংলার একাধিক ওয়েব সিরিজ দিয়ে। প্রতিটি কাজেই নিজেকে ভেঙেছেন। মুগ্ধ করেছেন, প্রশংসা কুড়িয়েছেন দুই বাংলার দর্শকদের। শুধু তাই নয়, নতুন বছরের শুরুতেও তিনি ওপার বাংলার সিনেমা দিয়ে বাজিমাত করতে আসছেন!

মোশাররফের নতুন গল্পের শুরুটা হয় নির্মাতা আশফাক নিপুণের ‘মহানগর’ সিরিজ দিয়ে। হইচয়ে মুক্তি পাওয়া সিরিজটি দর্শকদের কাছে দারুণ গ্রহণযোগ্যতা পায়। এরপর তার চাহিদা বেড়ে যায় কয়েকগুণ। সেই ধারাবাহিকতায় চলতি বছরও ভক্তদের মুগ্ধ করেন ওপার বাংলার কাজ দিয়েই। আশফাক নিপুণের ‘মহানগন টু’ মুক্তির পর নতুন করে তাকে চেনেন দর্শকরা। দুই বাংলায় হৈচৈ ফেলে দিয়েছিল মোশাররফ করিম অভিনীত ‘মহানগর’ ওয়েব সিরিজ। এরপর তৃতীয় পর্ব নিয়ে আগ্রহ প্রকাশ করেন সবাই।

অন্যদিকে ওই সিরিজের দারুণ সাফল্যের পর মোশাররফ করিমকে নিয়ে নতুন ওয়েব সিরিজ নির্মাণের ঘোষণা দেয় ওটিটি প্লাটফর্ম ‘হইচই’। গোলাম সোহরাব দোদুলের নির্মাণে ‘মোবারকনামা’ শিরোনামের এই ওয়েব সিরিজটি সম্প্রতি মুক্তি পেয়েছে। এতে মহানগরের ওসি হারুণ ভিন্নরূপে হাজির হয়ে চমকে দিয়েছেন সবাইকে। এরইমধ্যে উকিল মোশাররফের অভিনয়ে মুগ্ধতার কথা প্রকাশ করেছেন অনেকে।

নতুন ওয়েব সিরিজ ‘মোবারকনামা’য় মোশাররফ করিমকে এইরূপে দেখা যাবে
নিজেকে ভাঙার গল্প নিয়ে মোশাররফ করিম বলেন, ‘একজন অভিনেতা কখনোই নিজেকে একই বৃত্তে আবদ্ধ রাখতে চায় না। সবসময় নিজেকে ভিন্ন ভিন্নরূপে মেলে ধারার অপেক্ষায় থাকে। কিন্তু চাইলে তো মনের মতো চরিত্র-গল্প পাওয়া যায় না। সেই জায়গা থেকে আমি ভাগ্যবান যে, নিয়মিতই এমন কাজের সুযোগ পাচ্ছি। তাছাড়া দর্শক ওয়েব সিরিজে নতুন গল্প দেখতে চায়। তাদের প্রত্যাশার কথা মাথায় রেখেই কাজটি করেছি। আমার চরিত্রটিও অসাধারণ। খুবই আন্ডারডগ ক্যারেক্টার। যিনি হেরে গিয়ে আবারও ঘুরে দাঁড়ায়। নিজের প্রতি বিশ্বাস ছিল উকিল মোশাররফ কাউকে হতাশ করবে না। যার প্রমাণ দর্শকদের প্রতিক্রিয়ায় পাচ্ছি।’

এদিকে এই সিরিজ নিয়ে আলোচনার মাঝেই বছরের শেষ সিনেমা নিয়ে সামনে আসছেন মোশাররফ। আগামী জানুয়ারি ভারতে মুক্তি পেতে যাচ্ছে তার নতুন সিনেমা ‘হুব্বা’। শুধু তাই নয়, একই দিন নিজ দেশেও আমদানি হয়ে আসছেন তিনি। সিনেমাটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন মোশাররফ করিম। এরইমধ্যে সিনেমাটিতে তার লুক এবং ট্রেলার দর্শকমহলে দারুণ সাড়া ফেলেছে।

সম্প্রতি প্রকাশিত ট্রেলারে উঠে এসেছে হুগলির কুখ্যাত গ্যাংস্টার হুব্বার নৃশংসতার ছাপ। অপরাধজগতের অলিগলি, অন্দর আর সেই পথের পরতে পরতে অ্যাকশন। ট্রেলারে মোশাররফ করিমকে যেভাবে তুলে ধরা হয়েছে, সেরূপে এর আগে তাকে দেখেনি দর্শকরা।

মোশাররফ করিম বলেন, ‘এ কাজটি আমার জন্য স্পেশাল। হুব্বা একটি পরিচিত চরিত্র। চরিত্রটি নিজের মধ্যে ধারণ করার তাই আলাদা একটি চ্যালেঞ্জ ছিল। আশা করি দর্শক ছবিটি উপভোগ করবেন।’ ধারণা করা হচ্ছে, ২০২৩ সালের মতোই নতুন বছর মোশাররফময় হবে। সেই আভাস ‘হুব্বা’ মুক্তির আগেই আঁচ করা যাচ্ছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর