• সোমবার ০৬ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৬ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

টেকসই উন্নয়ন নিশ্চিতে সরকারেরর ধারাবাহিকতা প্রয়োজন: খাদ্যমন্ত্রী

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১১ জুলাই ২০২৩  

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, টেকসই উন্নয়ন নিশ্চিত করতে সরকারেরর ধারাবাহিকতা প্রয়োজন। শেখ হাসিনার সরকার সব জায়গায় উন্নয়ন করেছেন। আওয়ামী লীগের উন্নয়ন এখন সারাদেশেই দৃশ্যমান। তাই প্রধানমন্ত্রীর উন্নয়নের বার্তা প্রচার করতে হবে।
সোমবার বেলা ১১টায় নওগাঁর নিয়ামতপুরে জেলা পরিষদ অডিটোরিয়ামে বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার নবম-দশম শ্রেণির শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, শিক্ষার শক্তিকে কাজে লাগিয়ে উন্নত, আধুনিক ও মানবিক পৃথিবী গড়ে তুলতে আমাদের ভবিষ্যত প্রজন্মকে তৈরি করতে হবে। বর্তমান প্রজন্মই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের নেতৃত্ব দেবে। মোবাইল বা ট্যাব ব্যবহারের ভালো দিকের পাশাপাশি অনেক খারাপ দিকও আছে। শিক্ষার্থীদের প্রযুক্তির ভালো দিক গ্রহণ করে স্মার্ট নাগরিক হিসেবে নিজেদের প্রস্তুত করার আহ্বান জানান তিনি।

শিক্ষকদের উদ্দেশ্যে সাধন চন্দ্র মজুমদার বলেন, স্বাধীনতার প্রকৃত ইতিহাস শিক্ষার্থীদের জানাতে আপনাদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। যে শিক্ষার্থী স্বাধীনতা কীভাবে অর্জন হলো জানে না সে শিক্ষার্থী দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে না। দেশের উন্নয়নে নিজেকে উজাড় করে দিতে পারবে না। তাই শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা তুলে ধরার আহ্বান জানান তিনি।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপজলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আবেদ হোসেন মিলন বক্তব্য রাখেন।

পরে খাদ্যমন্ত্রী শিক্ষার্থীদের হাতে ট্যাবলেট তুলে দেন। নিয়মাতপুর উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান কার্যালয় এ অনুষ্ঠানের আয়োজন করে। উপজেলার ৪১টি এমপিওভূক্ত মাধ্যমিক বিদ্যালয় ও ২৪ টি মাদ্রাসার ৩৯০ জন শিক্ষার্থী প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ট্যাবলেটগুলো পেয়েছেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর