• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৪ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

‘সোনার বাংলা প্রতিষ্ঠায় শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে’

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৬ আগস্ট ২০২৩  

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধুর সুখী–সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। এই জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।
মঙ্গলবার ঢাকার জিপিও মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী পালন উপলক্ষ্যে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

মোস্তাফা জব্বার বলেন, দেশি-বিদেশি প্রতিক্রিয়াশীল শক্তি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্নকেই হত্যা করা নয়, তারা বাংলাদেশকে হত্যা করতে চেয়েছিল।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার দীর্ঘ ২১ বছর পর্যন্ত শেখ হাসিনাকে রাজনৈতিক লড়াই করতে হয়েছে। তার নেতৃত্বের কাছে ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য সফল হয়নি। শেখ হাসিনার শাসনকালের সাড়ে ১৯ বছরে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠার দ্বারপ্রান্তে বাংলাদেশকে পৌঁছে দিয়েছেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বঙ্গবন্ধুকে বাঙালি জাতি রাষ্ট্রের পিতা উল্লেখ করে বলেন, পৃথিবীর বহু দেশ, বহু জাতি দাসত্ব ও পরাধীনতার শিকল পরে আছে এবং তারা যুদ্ধ করে যাচ্ছে বছরের পর বছর। কিন্তু স্বাধীনতার সুখ তারা পাচ্ছে না। কারণ তাদের একজন বঙ্গবন্ধু নেই।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন সম্পন্ন হয়েছে। আমাদের নতুন লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গড়ার। ‘স্মার্ট বাংলাদেশ হচ্ছে বঙ্গবন্ধুর সুখী-সমৃদ্ধ স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ গড়ার চূড়ান্ত পদক্ষেপ। প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্ব ছাড়া স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা সম্ভব নয়।

এ সময় ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব আবু হেনা মোরশেদ জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বঙ্গবন্ধু গবেষক লেফটেন্যান্ট কর্নেল কাজী সাজ্জাদ আলী জহির (অব.) বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ এবং ডাক অধিদফতরের মহাপরিচালক হারুনুর রশিদ বক্তৃতা করেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর