• মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

সমতা প্রতিষ্ঠা করে দেশের উন্নয়নে বদ্ধপরিকর আওয়ামী লীগ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২৩  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটি বিষয়ক উপদেষ্টা এবং তার ছেলে সজীব ওয়াজেদ জয় বলেছেন, সমাজে সমতা প্রতিষ্ঠা করে দেশের উন্নয়নে বদ্ধপরিকর বাংলাদেশ আওয়ামী লীগ।

সনাতনী ধর্মাবলম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন জন্মাষ্টমীতে সকলের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বুধবার (৬ সেপ্টেম্বর) রাতে ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা বলেন।

ফেসবুক পোস্টে সজীব ওয়াজেদ লেখেন, ‘শুভ জন্মাষ্টমী! আজ শুভ জন্মাষ্টমী, হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান উৎসব। এই দিনে সকল সনাতন ধর্মাবলম্বীদের জানাই আন্তরিক শুভেচ্ছা। ভগবান শ্রীকৃষ্ণ তার জীবনাচরন ও কর্ম দিয়ে মানুষের মাঝে ন্যায় প্রতিষ্ঠা করেছেন। আমাদের মহান সংবিধানেও ন্যায় ও সাম্যের কথা বলা হয়েছে। সমাজে সমতা প্রতিষ্ঠা করে দেশের উন্নয়নে বদ্ধপরিকর বাংলাদেশ আওয়ামী লীগ।'

এদেশের মানুষ যুগ যুগ ধরে ধর্ম-বর্ণ-জাতি-গোত্র নির্বিশেষে সৌহার্দ্য ও সম্প্রীতির মধ্যে বাস করে আসছে মন্তব্য করে তিনি বলেন, কিছু হায়েনার কবলে পড়ে বাংলার মাটিতে ধর্মীয় বিদ্বেষ, হানাহানি শুরু হয়। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত হিন্দুদের ওপর চলেছে অকথ্য নির্যাতন। খুন, ধর্ষণ, লুটতরাজ- হেন কোন অপরাধ নেই যা তাদের বিরুদ্ধে সংঘটিত হয়নি। ভুলুণ্ঠিত হয়েছিল সাম্প্রদায়িক সম্প্রীতি, মাথাচাড়া দিয়েছিল মৌলবাদ, জঙ্গিবাদ। যার জন্য আন্তর্জাতিক মহল থেকেও প্রতিবাদ করা হয়েছিল। সেই দুর্বিষহ দিনগুলো পেছনে ফেলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়তায় বাংলাদেশ আজ আবারো শান্তি-সম্প্রীতির পথে এগিয়ে চলেছে।

তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার, এই বিশ্বাস বুকে ধারন করে কাজ করে বাংলাদেশ আওয়ামী লীগ। দেশের প্রতিটি মানুষ আনন্দের সাথে, নির্ভয়ে নিজ নিজ ধর্ম পালন করবে, দেশের ও সমাজের শান্তি, সৌহার্দ্য বজায় রাখবে, তাতেই গড়ে উঠবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।’

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর