• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

আ’লীগের মনোনয়ন প্রত্যাশীদের সভায় ভোটারদের কেন্দ্রে আনার নির্দেশ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২৩  

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দ্বাদশ সংসদ নির্বাচনে ভোটারদের কেন্দ্রে নিয়ে আসতে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আজ রোববার গণভবনে তিনশ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ নির্দেশ দেন।

পরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, "আজকে জননেত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের কিছু নির্দেশনা দিয়েছেন। এর মধ্যে দলীয় প্রার্থী হিসেবে যাদের মনোনয়ন দেওয়া হবে, তাদের পক্ষে ঐকবদ্ধভাবে কাজ করার নির্দেশ দিয়েছেন।

“পাশাপশি সবাই যেন ঐক্যবদ্ধভাবে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানান, সেটাও বলেছেন।"

আব্দুর রহমান বলেন, “মনোনয়নপ্রাপ্ত প্রার্থীর পাশাপাশি ডামি ক্যান্ডিডেটও (বিকল্প প্রার্থী) রাখতে বলেছেন, যেন কারও মনোনয়ন বাতিল বা মনোনয়ন প্রত্যাহার করলে যেন ডামি ক্যান্ডিডেট নির্বাচন করতে পারে।"


দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, "নেত্রী সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য বলেছেন।"

বিকল্প প্রার্থী রাখার কারণ জানতে চাইলে তিনি বলেন, "বিকল্প প্রার্থী রাখতে বলেছেন নির্বাচনে যাতে কেউ কোনো ধরনের অনিয়ম করতে না পারে। ভোটারের উপস্থিতি যাতে বাড়ে, সেজন্যও কাজ করতে বলেছেন।"

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

জনগণই আওয়ামী লীগের শক্তি মন্তব্য করে দলের সভাপতি শেখ হাসিনা বলেন, “আমাদের কোনো মুরুব্বি নেই, আমাদের মুরুব্বি জনগণ।

“আমাদের অগণিত নেতাকর্মী আছে, জনগণের সমর্থন আছে। কারো তোষামোদি করে ক্ষমতায় থাকতে হবে- সেই রাজনীতি বঙ্গবন্ধুর কন্যা করে না।”

টানা তিন মেয়াদে আওয়ামী লীগ সরকারের করা বিভিন্ন উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, “আওয়ামী লীগ টানা ক্ষমতায় থাকায় দেশের মানুষ শান্তি পেয়েছে, স্বস্তি পেয়েছে, মানুষ ভালো থাকতে শুরু করেছে।

“আগামী নির্বাচনে জনগণ আমাদেরকে ভোট দিলে, আমরা সরকার গঠন করতে পারলে উন্নয়ন অব্যাহত থাকবে।”

দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, “জনগণের সেবক হিসেবে কাজ করছি। দলমত নির্বিশেষে সবার দায়িত্ব আমার। তারা আমার পরিবার।”

বিএনপি দেশের মানুষের কল্যাণ চায় না মন্তব্য করে আওয়ামী লীগ সভাপতি বলেন, “জনগণের উপর তাদের আস্থা-বিশ্বাস নেই। সেজন্য তারা ষড়যন্ত্র-চক্রান্ত করছে।”

নাশকতা ও অগ্নিসন্ত্রাসের বিষয়ে নেতাকর্মীদের সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, বিএনপি-জামায়াত দুষ্টচক্র যেন মানুষের ভাগ্য নিয়ে খেলতে না পারে, সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর