• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

গ্রাহকের কোটি টাকা নিয়ে উধাও ভুয়া এনজিও

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২০ জুন ২০২৩  

জামালপুরের মাদারগঞ্জে ভুয়া এনজিও সংস্থা গ্রাহকের কোটি টাকার আমানত নিয়ে উধাওয়ের ঘটনা ঘটেছে। এতে গ্রাহকরা হতাশ হয়ে পড়েছেন।

জানা গেছে, মাদারগঞ্জে বাংলাদেশ ওয়েল ফেয়ার সোসাইটি নামের একটি ভুয়া সংস্থা ঋণ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে গ্রাহকদের কয়েক কোটি টাকা হাতিয়ে নিয়ে রাতের আঁধারে অফিসে তালা লাগিয়ে পালিয়েছে।


ভুক্তভোগী গ্রাহকরা জানান, মাদারগঞ্জ পৌরসভার বালিজুড়ি বাজারের আব্দুল হকের বাসায় ১৫ দিন আগে একটি অফিস ভাড়া নেয় ভুয়া এনজিওর লোকজন। সেখানে তারা বাংলাদেশ ওয়েল ফেয়ার সোসাইটি নামের সাইনবোর্ড লাগিয়ে গ্রাহকদের ঋণ দেয়ার প্রতিশ্রুতি দিয়ে মোটা অংকের জামানত সংগ্রহ করেন। ২০ জুন থেকে ঋণ দেয়ার কথা ছিলো। কিন্তু রোববার গভীর রাতে অফিস তালাবদ্ধ করে পালিয়ে যায় সংস্থার লোকজন।


ভুক্তভোগী গুনারিতলা ইউপির মোলেমাবাদ গ্রামের মজনু মিয়ায় ছেলে আতাউর রহমান বলেন, সংস্থার একদল কর্মী আমাদের এলাকায় গিয়ে ঋণ দেবেন বলে লাখ প্রতি দশ হাজার করে টাকা আমানত সংগ্রহ করেন। তাদের কথায় অনুপ্রেরণা পেয়ে দুই লাখ টাকা ঋণ নেবো বলে আট হাজার টাকা আমানত দেই। আজ অফিসে এসে দেখি রুমে তালা ঝুলিয়ে গাঁ ঢাকা দিয়েছেন অফিসের লোকজন।


সংস্থার আরেক ভুক্তভোগী গ্রাহক শহিদুল ইসলাম বলেন, দুই লাখ টাকা ঋণ দেবেন বলে ২১ হাজার টাকা আমানত জমা দেই। আজ ঋণ দেওয়ার কথা কিন্তু অফিসে এসে দেখি অফিস বন্ধ। তাদের দেয়া মোবাইল নম্বরে কল দিলে বন্ধ পাচ্ছি


বাসার বর্তমান মালিক রনি জানান, ১৫ দিন আগে নরসিংদী জেলার মাহবুব নামের একজন এসে বাসাটি ভাড়া নেয়। তিনি তাদের প্রধান অফিস প্রয়াস ভবন, বেলানগর, নরসিংদী বলে জানান। তার সঙ্গে নারী পুরুষ মিলে ৫ জন স্টাফ ছিলো।  


সংস্থার এরিয়া ম্যানেজার পরিচয় দেয়া মাহবুবের মোবাইলে ফোন দিলে তার মোবাইল বন্ধ থাকায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

মাদারগঞ্জ থানার ওসি (তদন্ত) ফিরোজ উদ্দিন বলেন, এখনো কোনো অভিযোগ পায়নি।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর