• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
জনচাহিদা মাথায় রেখে কাজ করুন চাকরিতে বয়সসীমা বাড়ানোর কোনো সিদ্ধান্ত নেই: জনপ্রশাসনমন্ত্রী গ্রামে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দ্রুত সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর আহসান উল্লাহ মাস্টার ছিলেন শ্রমজীবী খেটে খাওয়াদের সংগ্রামী জননেতা আজ ৭ মে শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম শাহাদাৎ বার্ষিকী প্রকৌশলীদের আরো কার্যকর ভূমিকা পালন করতে হবে : প্রধানমন্ত্রী আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতাবিরোধীদের নীলনকশার অংশ লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ প্রথম ধাপের উপজেলা নির্বাচনে দেড় লক্ষাধিক আনসার-ভিডিপি মোতায়েন সুন্দরবনে পুন:অগ্নিকান্ড রোধে ড্রোনের মাধ্যমে মনিটরিং

সরিষাবাড়ীতে প্রতারক গ্রেপ্তার

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৩ আগস্ট ২০২৩  

জামালপুরের সরিষাবাড়ীতে সেনা সদস্য পরিচয় দিয়ে বিভিন্ন প্রতারণা করার অভিযোগে ওবায়দুর রহমান (৪১) নামে এক প্রতারককে আটক করেছে থানা পুলিশ। ১০ আগস্ট দুপুরে তাকে আদালতের মাধ্যম জেল হাজতে পাঠানো হয়েছে।

ওবায়দুর রহমান জামালপুর সদর উপজেলার রনরামপুর এলাকার মৃত লতিফ মাষ্টারের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত একমাস আগে ওবায়দুল রহমানকে সেনা সদস্য পরিচয় দিয়ে উপজেলার ভাটারা ইউনিয়নের ভাটারা গ্রামের হেলাল মিয়ার মেয়ের সাথে বিয়ের প্রস্তাব নিয়ে যায় প্রতারক জিয়াউল হক। এতে হেলাল ও তার স্ত্রী জোসনা বেগম ওবায়দুলের সাথে মেয়েকে বিয়ে দেওয়ার প্রস্তাবে সম্মতি দেয়। সেনাবাহিনী থেকে বিয়ের অনুমতি দেওয়া হয়নি বলে বিয়েটি গোপন রাখার কথা বলে জিয়াউল হক। সরল বিশ্বাসে এতেও রাজি হন দিনমজুর হেলাল মিয়া। এর কিছুদিন পরে ওবায়দুলের বাড়ির জমি খারিজের কথা বলে ৩০ হাজার টাকা নেয় ওই দুই প্রতারক। আবারো ১ লাখ টাকা দাবি করে তারা। বিষয়টি প্রতারণা সন্দেহ হলে হেলালের স্ত্রী জোসনা বেগম ওবায়দুল রহমান ও জিয়াউল হককে আসামি করে থানায় মামলা দায়ের করেন। পুলিশ অভিযান চালিয়ে ভাটারা এলাকা থেকে ওবায়দুল রহমানকে আটক করে জেল হাজতে পাঠায়।

এ ব্যাপারে সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ মহব্বত কবীর বলেন, ওবায়দুল রহমান ও জিয়াউল হক দীর্ঘদিন ধরে সেনা সদস্য ও সরকারি চাকুরিজীবী পরিচয় দিয়ে প্রতারণা করে বিভিন্ন লোকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিল। এ ঘটনায় মামলা হলে ৯ আগস্ট পুলিশ অভিযান চালিয়ে ওবায়দুল রহমানকে আটক করে। ১০ আগস্ট দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর