• মঙ্গলবার ১৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ৩১ ১৪৩১

  • || ০৫ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

মেলান্দহে রাস্তা অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩  

জামালপুরের মেলান্দহে আন্ত:স্কুল ফুটবল খেলাকে কেন্দ্র করে খেলোয়াদের উপর হামলার ঘটনায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। ৫ সেপ্টেম্বর মেলান্দহ উপজেলার মালঞ্চ বাজারে এ ঘটনার প্রতিবাদে জামালপুর-দেওয়ানগঞ্জ আঞ্চলিক মহাসড়কে অবস্থান নিয়ে রাস্তা অবরোধ করে মালঞ্চ আব্দুল গফুর উচ্চ বিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ সময় তারা আগুন জালিয়ে, গাছের গুড়ি ফেলে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এতে মালঞ্চ বাজার এলাকার প্রায় তিন কিলোমিটার রাস্তায় যানজটের সৃষ্টি হয়। পরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শিক্ষার্থীদের বিচারের আশ্বাস দিলে প্রায় তিন ঘণ্টা পর অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানায়, ৪ সেপ্টেম্বর মালঞ্চ আব্দুল গফুর উচ্চ বিদ্যালয় ও সাধুপুর হুমায়ুন কবির টেকনিক্যাল স্কুলের মাঝে আন্ত:স্কুল ফুটবল খেলা উমির উদ্দিন পাইলট স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। খেলার শেষের দিকে টাইব্রেকারে গোল দেওয়াকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হয়, এক পর্যায়ে সাধুপুর হুমায়ুর কবির টেকনিক্যাল স্কুল ফুটবল দলের খেলোয়াড় ও সমর্থকরা মালঞ্চ আব্দুল গফুর উচ্চ বিদ্যালয় ফুটবল দলের খেলোয়াড়দের মারধর করে। এতে নবম শ্রেণির শিক্ষার্থী রমজান ও জাকিরুলসহ প্রায় ৫ জন শিক্ষার্থী গুরুতর আহত হলে তাদের হাসপাতালে ভর্তি করা হয়। এই ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে মালঞ্চ আব্দুল গফুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কফিল উদ্দিন মোল্লা বলেন, আন্ত:স্কুল ফুটবল খেলাকে কেন্দ্র করে আমার স্কুলের খেলোয়াড়দের মারধর করা হয়েছে। আমি এর তীব্রনিন্দা ও প্রতিবাদ জানাই।

মারধরের অভিযোগে হুমায়ুন কবির টেকনিক্যাল ইনস্টিটিউটের সভাপতি হুমায়ুন কবির বলেন, এ বিষয়ে স্কুলের শিক্ষক শাকিল স্যার সব জানে। তবে শাকিল নামের ঐ শিক্ষক বলেন, আমি এই স্কুলের খণ্ডকালীন শিক্ষক, আমি কিছু জানিনা।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আজাদুর রহমান ভূঁইয়া বলেন, ‘আজ শিক্ষার্থীরা মানববন্ধন সড়ক অবরোধ করেছিল। আমি ও ইউএনও স্যারসহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করি। এই ঘটনা নিয়ে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। তবে এখন উপজেলায় আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্ট বন্ধ করা হয়েছে।

মেলান্দহ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সেলিম মিঞা বলেন, এ ঘটনায় শিক্ষক ও অভিভাবকেরা যে দাবিগুলো তুলেছেন এ নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবো।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর