• রোববার ০৫ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৫ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

বিশ্বমানের সুবিধা সংবলিত বাংলাদেশ গড়তে চান শেখ হাসিনা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৪  

ধর্মমন্ত্রী আলহাজ্ব ফরিদুল হক খান এমপি বলেছেন, বাংলার মানুষ বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে টানা চারবারসহ পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী করেছেন। 

তিনি বাংলার মানুষের মুখে হাসি ফোটাবার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আমাদের প্রয়োজন তাঁর হাতকে শক্তিশালী করা। তাঁর হাতকে শক্তিশালী করতে পারলে এই দেশ নিশ্চয়ই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ হবে। এই দেশ সত্যিকার অর্থে স্মার্ট বাংলাদেশ হবে।

শনিবার (২৪ ফেব্রুয়ারী) জামালপুরের ইসলামপুরে দূর্গম চরাঞ্চল সাপধরী ইউনিয়নের বিভিন্ন এলাকা পরিদর্শন করে প্রজাপতি গ্রামে আশ্রয়ন প্রকল্প নদীর পাড় ও সাপধরী উচ্চ বিদ্যালয় হলরুমে সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও জানান,ঝুঁকিপূর্ণ এলাকা চিহ্নিত করে দ্রুততম সময়ের মধ্যে স্থায়ী প্রকল্প নেয়া হচ্ছে। আগামী কয়েক বছরের মধ্যে বাংলাদেশের মানুষ অনেকাংশে জলাবদ্ধতা ও নদী ভাঙন থেকে রক্ষা পাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্ম নিয়ে ভাবেন, সেজন্য তিনি আগামীর বাসযোগ্য বিশ্বমানের সুবিধা সংবলিত বাংলাদেশ গড়তে চান। এ জন্য তিনি দূরদর্শী পদক্ষেপ নেন। সেজন্য তিনি ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়নেরও ঘোষণা দিয়েছেন। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে সারাদেশে নদী ভাঙন ও জলাবদ্ধতার কোনো সমস্যাই থাকবে না। 

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ বিশ্বে অনন্য মর্যাদা পেয়েছে। তার আমলেই পদ্মাসেতু হয়েছে। বিদ্যুতেও আমরা স্বয়ংসম্পূর্ণ। পদ্মার তলদেশ দিয়ে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে দুর্গম চরাঞ্চলে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগ নির্বাচনী ইশতেহার পূর্ণাঙ্গভাবে বাস্তবায়ন করবে জননেত্রী শেখ হাসিনা। তার নেতৃত্বে ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত, সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ আমরা গড়ে তুলতে চাই।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আঃ সালাম,সহ সভাপতি জামাল আবু নাছের চৌধুরী চার্লেছ প্রমূখ।
এ সময় সাংগঠনিক সম্পাদক আঃ খালেক আকন্দ,উপ প্রচার সম্পাদক জিয়াউল হক জুয়েল, চেয়ারম্যান শাহ আলম মন্ডল, যুব মহিলা লীগ সভাপতি আবিদা সুলতানা যুথী,শহর যুবলীগ আহবায়ক মনিরুজ্জামান লাজু,ছাত্রলীগ সভাপতি নুরে আজাদ ইমরান,ইউনিয়ন আওয়ামী লীগ সসাংগঠনিক সম্পাদক সসবুজ মন্ডলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর