• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

নতুন ফিচার আনছে জিমেইল, দেখে নিন চমকগুলো

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২৩  

এখন বছরের সেই সময়, যখন সবাই কেনাকাটা করতে পছন্দ করেন। বিভিন্ন উৎসব উদযাপনের জন্য নানা ধরনের কেনাকাটা করা হয়। ব্যস্ত ছুটির মাসগুলোতে অনলাইন কেনাকাটার বৃদ্ধির সঙ্গে সেই সমস্ত অর্ডারগুলি ট্র্যাক করা একটি ঝামেলা হতে পারে। তাই এই বোঝা কমাতে জিমেইল ব্যবহারকারীদের জন্য নতুন ফিচারের একটি সেট চালু করেছে গুগল। যা তাদের অনলাইনে ছুটির কেনাকাটার অভিজ্ঞতা আনন্দময় করতে পারে।
ডেলিভারি ফিল্টার বিকল্প –

শেষ মুহূর্তের উপহার দেওয়ার জরুরি অবস্থা বোঝার জন্য গুগল মার্কিন ক্রেতাদের জন্য ‘Get it by Dec 24’ ফিল্টার তৈরি করেছে৷ ক্রেতাদের অনুসন্ধানগুলি ফিল্টার করতে এবং দ্রুত বিতরণ করা যেতে পারে এমন পণ্যগুলি সনাক্ত করতে সহায়তা করার জন্য ফিচারটি তৈরি করা হয়েছে। এই ফিচারটি জিমেইলের মোবাইল এবং ডেস্কটপ উভয় সংস্করণের জন্যই উপলব্ধ।

এই ফিচারটি ব্যবহার করার জন্য জিমেইল ব্যবহারকারীরা কেবলমাত্র কাছাকাছি দোকানে পিকআপের জন্য উপলব্ধ আইটেমগুলি দেখতে বা দ্রুত শিপিংয়ের জন্য যোগ্য, দ্রুততম এবং সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বিতরণ বিকল্পের বিবরণ সহ ফিল্টারটি সিলেক্ট করতে পারবেন৷

জিমেলে প্যাকেজ ট্র্যাকিং –

ডেলিভারি ফিল্টার ছাড়াও জিমেইল এখন ব্যবহারকারীদের আরো ব্যাপক প্যাকেজ ট্র্যাকিং অভিজ্ঞতা প্রদান করছে। গুরুত্বপূর্ণ ডেলিভারি আপডেটগুলো শপিং ই-মেলের মধ্যে প্রদর্শিত হবে, যা ইনবক্স তালিকার উভয় দৃশ্যে এবং মোবাইল ও ডেস্কটপ উভয় ডিভাইসেই পৃথক ই-মেলে দৃশ্যমান হবে।

একইসঙ্গে জিমেইল প্যাকেজ ট্র্যাকিং তথ্য সম্বলিত ই-মেলগুলিকেও অগ্রাধিকার দেবে, যাতে ব্যবহারকারীরা তাদের ডেলিভারি তারিখে যে কোনো পরিবর্তনের বিষয়ে দ্রুত তথ্য পেতে পারেন তা নিশ্চিত করে। ব্যবহারকারীরা জিমেইলের সেটিংসের মাধ্যমে যে কোনো সময় এই বৈশিষ্ট্যটি সক্ষম বা নিষ্ক্রিয় করতে পারে।

রিটার্ন নীতি অ্যাক্সেস –

জিমেইলের তৃতীয় ফিচারটি ব্যবহারকারীদের জন্য ব্যবসায়ীদের রিটার্ন নীতিগুলি অ্যাক্সেস করা সহজ করে তুলেছে। জিমেইলে একবার একটি প্যাকেজ এসে গেলে, প্ল্যাটফর্মটি তার ব্যবহারকারীদের ডেস্কটপ এবং মোবাইল উভয় ক্ষেত্রেই শপিং-সম্পর্কিত ই-মেলের শীর্ষে ব্যবসায়ীদের রিটার্ন নির্দেশিকাগুলির একটি সুবিধাজনক লিঙ্ক পাঠাবে। এছাড়াও জিমেইল ও গুগল সার্চ ইঞ্জিনজুড়ে রিটার্ন নীতিগুলিও হাইলাইট করবে যেমন, পণ্য তালিকায় ‘free 90-day returns’।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর