• মঙ্গলবার ০৭ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৩ ১৪৩১

  • || ২৭ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর
সর্বশেষ:
আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতাবিরোধীদের নীলনকশার অংশ লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ প্রথম ধাপের উপজেলা নির্বাচনে দেড় লক্ষাধিক আনসার-ভিডিপি মোতায়েন সুন্দরবনে পুন:অগ্নিকান্ড রোধে ড্রোনের মাধ্যমে মনিটরিং বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও সিঙ্গাপুরের অনাবাসিক হাইকমিশনারের সাক্ষাৎ প্রতিবন্ধী ব্যক্তিদের প্রবেশগম্যতা নিশ্চিত করতে হবে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ৭০ শতাংশ প্রার্থী ব্যবসায়ী: টিআইবি সংসদে পরিশোধ ও নিষ্পত্তি বিল-২০২৪ উত্থাপন সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো নীতিগত সিদ্ধান্তের বিষয় স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে মুন্সীগঞ্জে সমাবেশ

সোনামসজিদ দিয়ে দেশে এলো আরো ১৫৭৫ মেট্রিক টন পেঁয়াজ-আলু

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৬ নভেম্বর ২০২৩  

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পেঁয়াজ ও আলু আমদানি অব্যাহত রয়েছে। রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ভারত থেকে ৪৬ ট্রাকে ১২৪২ মেট্রিক টন পেয়াঁজ ও ১২ ট্রাকে ৩৩৩ মেট্রিক টন আলু দেশে এসেছে।
এর আগে, গত দুই দিনে (শুক্র ও শনিবার) এ বন্দর দিয়ে ভারত থেকে এসেছিল আরো ৫৬৮ মেট্রিক টন আলু ও ১৪৫৩ মেট্রিক টন পেঁয়াজ।

এদিকে সোনামসজিদ স্থলবন্দর দিয়ে ভারত থেকে আলু ও পেঁয়াজ আমদানি হওয়ায় চাঁপাইনবাবগঞ্জের বাজারে কমেছে এ দুটি নিত্যপণ্যের দাম।

বাজার ঘুরে দেখা গেছে, কেজিপ্রতি ১২-১৫ টাকা কমে দেশি আলু বিক্রি হচ্ছে ৪০-৪২ টাকায়। অন্যদিকে ভারত থেকে আসা আলু বিক্রি হচ্ছে ৩৬-৩৮ টাকায়। 

অন্যদিকে একশ’ ছুঁই ছুঁই করা পেঁয়াজের দামও কমেছে কেজিতে অন্তত ২০-২৫ টাকা। ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬০-৬৫ টাকায়। দেশি পেয়াঁজ বিক্রি হচ্ছে ৩০ টাকা কমে ১১০ টাকায়।

বিক্রেতারা বলছেন, আলু আমদানি অব্যাহত থাকলে আলুর দাম আরো কমে কেজি প্রতি অন্তত ৩০ টাকা হবে। অন্যদিকে পেঁয়াজের দামও আরো কিছুটা কমতে পারে।

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থল বন্দর কাস্টমের ডেপুটি কমিশনার প্রভাত কুমার সিংহ জানান, শুক্রবার থেকে রোববার পর্যন্ত ৯০১ মেট্রিক টন আলু ও ২৬৯৫ মেট্রিক টন পেঁয়াজ ভারত থেকে এসেছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর