• বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

কাজিপুরে "ফিরিয়ে দাও পরিপূর্ণ দখলমুক্ত ও উপযুক্ত খেলার মাঠ"

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১৯ সেপ্টেম্বর ২০২৩  

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ২৩৭ টি প্রাথমিক বিদ্যালয়ে শিশুদের খেলাধুলার জন্যে উপযুক্ত মাঠ ফিরিয়ে দিতে এক আলোচনা সভা ও সাইনবোর্ড স্থাপন করা হয়েছে। 

সোমবার দুপুরে কাজিপুর উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত এ সংক্রান্ত সভায় সভাপতিত্ব করেন এই আন্দোলনের উদ্যোক্তা কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার। পুরো দুই সপ্তাহজুড়ে উপজেলা শিক্ষা প্রতিষ্ঠানসম‚হে তিনি এই প্রচারনা চালান এবং খেলার মাঠ দখলমুক্ত ও খেলার উপযোগী করেন। এরপর আনুষ্ঠানিকভাবে সভা করে সেইসব বিদ্যালয়ে এ সংক্রান্ত সাইবোর্ড স্থাপন কাজের উদ্বোধন করা হয়েছে।  

সভায় প্রধান অতিথি ছিলেন সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) রায়হান কবির। তিনি বলেন, কাজিপুরের ইউএনও’র এই উদ্যোগকে সাধুবাদ জানাই। মামনীয় প্রধানমন্ত্রী শিশুর শারীরিক ও মানসিক বিকাশের সঙ্গে জাতি গঠনে খেলাধুলা ও শরীরচর্চার উপর গুরুত্বারোপ করেছেন। আশা করছি এই কাজ বাস্তবায়নের মাধ্যমে কাজিপুরে সেটি সম্ভব হবে। 

সভাপতির বক্তব্যে ইউএনও সুখময় সরকার বলেন, পড়ালেখার পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি এলাকাতে খেলার মাঠ রাখার নির্দেশনা দিয়েছিলেন । মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজিপুর উপজেলা প্রশাসন ও উপজেলা ক্রীড়া সংস্থার যৌথ উদ্যোগ " ফিরিয়ে দাও পরিপ‚র্ণ দখলমুক্ত ও উপযুক্ত খেলার মাঠ" কর্মস‚চি গ্রহণ করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা, অবৈধ দখল, মাটি ভরাট বা সংস্কার প্রয়োজন হলে জানাতে হবে,মাঠে সাইবোর্ড টানাতে হবে এবং যেসব প্রতিষ্ঠানে খেলার মাঠ নেই তাদের দ্রæত এ বিষয়ে জানানোর জন্যে বলা হয়েছে। এতে করে কাজিপুরের ২৩৭ টি প্রাথমিব বিদ্যালয়ের ২৫ হাজার শিশুর স্কুলের জীবন হবে অনন্দময়। এসময় উপজেলা শিক্ষা অফিসার এসএম হাবিবুর রহমান, সহকারি শিক্ষা অফিসার আবু জোবায়ের, আবু সাঈদ উপস্থিত ছিলেন।
 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর