• বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

দৈনিক জামালপুর
৬৯০

রুপালি পর্দায় স্পাইডার-ম্যান এর ভুমিকায় অভিনয় করা অভিনেতারা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

যদি আপনাকে জিজ্ঞেস করা হয় যে ডিসি কমিক্সে আপনার প্রিয় সুপারহিরো কে, তাহলে আপনাদের মাঝে অর্ধেক কমিক্সফ্যান সুপারম্যান এবং বাকি অর্ধেক ব্যাটম্যানের কথা বলবেন। কিন্তু যদি আপনাকে জিজ্ঞেস করা হয় যে মার্ভেল কমিক্সে আপনার প্রিয় সুপারহিরো কে, তাহলে অধিকাংশ মার্ভেলফ্যান স্পাইডার-ম্যানের কথা বলবেন। স্পাইডার-ম্যান, যার অল্টার ইগো হচ্ছে পিটার পার্কার। 

 

পিটার হাইস্কুলে পড়ুয়া এক টিনএজার, যে মুখোশের আড়ালে অসহায় মানুষকে দুষ্ট লোকের হাত থেকে রক্ষা করে। স্পাইডার-ম্যান/পিটার পার্কারকে নিয়ে অনেক কার্টুন ও এনিমেশন সিরিজ নির্মিত হয়েছে। এছাড়া নির্মিত হয়েছে চলচ্চিত্র ও টিভি সিরিজ যাতে রক্তমাংসের অভিনেতারা স্পাইডার-ম্যান/পিটার পার্কারের ভুমিকায় অভিনয় করেছে। 

 

এখনো পর্যন্ত ৫ জন অভিনেতা স্পাইডার-ম্যান/পিটার পার্কারের ভুমিকায় অভিনয় করেছেনঃ

 

নিকোলাজ হ্যাম্মন্ডঃ 

ইনি হচ্ছেন বড় ও ছোট পর্দার প্রথম রক্ত মাংসের স্পাইডার-ম্যান/পিটার পার্কার। ১৯৭৭ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত প্রচারিত ‘দি এমাজিং স্পাইডার-ম্যান’ টিভি সিরিজে পিটারের ভুমিকায় অভিনয় করেছেন ইনি। এছাড়া তিনটি স্পাইডার-ম্যান মুভিতেও পিটারের ভুমিকায় তাকে দেখা যায়।

 

শিনজি টোডোঃ 

শুনতে বিস্ময়কর মনে হলেও, ২য় পিটার পার্কার বা স্পাইডার-ম্যান চরিত্রে অভিনয়কারী ব্যক্তিটি হচ্ছেন একজন জাপানি অভিনেতা- শিনজি টোডো। অবশ্য জাপানিজ প্রোডাকশন হাউজের তৈরি এই স্পাইডার-ম্যান চলচ্চিত্রে স্পাইডির অল্টার ইগো পিটার পার্কারের পরিবর্তে ছিল তাকুইয়া ইয়মাশিরো।

 

টবি ম্যাগুয়ারঃ 

পিটার চরিত্রে এখনো পর্যন্ত সবচেয়ে সফল অভিনেতা। পরিচালক স্যাম রাইমি এবং টবি ম্যাগুয়ার জুটি একসাথে স্পাইডার-ম্যান ভক্তদের তিনটি ছবি উপহার দেন।

 

এন্ড্রু গার্ফিল্ডঃ 

পিটারের চরিত্রে রূপদানকারী চতুর্থ অভিনেতা। টবির মতো সফলতা না পেলেও পিটার/স্পাইডি চরিত্রে মোটামুটি উৎরে যান এই অভিনেতা।

 

টম হল্যান্ডঃ 

টম হচ্ছে এমসিইউ (মার্ভেল সিনেলাটিচ ইউনিভার্স) এর পিটার তথা স্পাইডি এবং পিটার চরিত্রে রূপদানকারী সবচেয়ে তরুণ অভিনেতা। খুব অল্প বয়স হওয়ায় স্পাইডি ভক্তরা শংকায় ছিল যে টমকে পিটার হিসেবে গ্রহণ করবে কিনা ফ্যানরা। সে শুধু সে পরীক্ষায় পাশই করেনি, পাশাপাশি তার অভিনীত স্পাইডার-ম্যান মুভিগুলো বক্স অফিসে দারুণ সফল। এমসিইউ’র সামনের স্পাইডার-ম্যান প্রজেক্টগুলোতেও আমরা তাকে দেখতে পাব পিটার হিসেবে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর
কমিকস বিভাগের পাঠকপ্রিয় খবর