• বুধবার ২২ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৮ ১৪৩১

  • || ১৩ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

সাইকেল চালিয়ে জনসেবা কাউন্সিলরের

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৩০ মে ২০২৩  

বরিশাল সিটি কর্পোরেশনের একজন কাউন্সিলর সাইকেল চালিয়ে সেবা দিয়ে যাচ্ছেন সাধারণ ভোটারদের। আর এই সেবার কারণে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন এই জনপ্রতিনিধি।
বরিশাল সিটি কর্পোরেশনের ৩ নম্বর ওয়ার্ডে সৈয়দ হাবিবুর রহমান ফারুক ২০১৩ সালে প্রথবারের মতো কাউন্সিলর নির্বাচত হন। সেই প্রথম থেকে আজ পর্যন্ত সাইকেল চালিয়ে ওয়ার্ডের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়াচ্ছেন তিনি।

সদালাপী ও বিনয়ী এই জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার অল্প কয়েকদিনের মাথায়ই ওয়ার্ডবাসীর কাছে জনপ্রিয় হয়ে উঠেন। তার কাজের মাধ্যমে জায়গা করে নেন এলাকার প্রতিটি মানুষের হৃদয়ে।

সাইকেলের সঙ্গেই থাকে প্রয়োজনীয় সব কাগজপত্র। নাগরিক সনদপত্র থেকে শুরু করে প্রয়োজনীয় জরুরি সেবা তিনি সাইকেলে ঘুরে ঘুরেই সবার মাঝে পৌঁছে দেন।

এমনকি এলাকার কোনো মানুষ মারা গেলে তাদের সবার বাড়িতে সকালের নাস্তা পৌঁছে দেয়া হয় তার পক্ষ থেকে, যেটি এখন ওই ওয়ার্ডে রেওয়াজে পরিণত হয়েছে।

আবুল হোসেন নামে ঐ ওয়ার্ডের এক বাসিন্দা জানান, আমাদের ওয়ার্ডের কাউন্সিলর অত্যান্ত ভদ্র একজন মানুষ। অন্যসব ওয়ার্ডে যেমন কাউন্সিলরদের কাছে সেবা পেতে অনেক ঘুরতে হয় আমাদের ওয়ার্ডে একেবারে উলটো, কাউন্সিলর ফারুক ভাইকে যখন চাই আমরা তখনই পাই।

মিন্টু হোসেন নামে আরেক বাসিন্দা জানান, কাউন্সিলর ফারুক ভাই খুবই সাধারণভাবে চলাফেরা করেন। কোন বিলাসিতা নেই তার মধ্যে। তিনি একটি সাইকেলে ঘুরে এখনও সেবা দিচ্ছেন সবাইকে। এমন একজন জনপ্রতিনিধি দেশের সব জায়গায় থাকলে সাধারণ মানুষের আর ভোগান্তি থাকবে না।

কাউন্সিলর সৈয়দ হাবিবুর রহমান ফারুক জানান, জনপ্রতিনিধিরা সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়ে তাদের কারণেই সম্মানিত হয়, আর সেই সাধারণ মানুষ অনেক জনপ্রতিনিধিদের কাছে তাদের মনের কথা বলতে পারে না, দামী গাড়ির কারণে কাছে যেতে পারে না, তাই প্রথম থেকেই সাইকেলে ঘুরে ঘুরে নিজেই সাধারণ মানুষের কাছে যাই তাদের সমস্যার কথা শুনি এবং সমাধানের চেষ্টা করি।

কাউন্সিলর বলেন, আমার এলাকাটি বর্ধিত এলাকা। সিটি কর্পোরেশনের বরাদ্ধ না থাকায় এই মেয়াদে ওয়ার্ডের অনেক কাজ শেষ করতে পারিনি। আবার যদি ওয়ার্ডবাসী আমাকে কাউন্সিলর নির্বাচিত করে তাহলে ইনশাআল্লাহ ওয়ার্ডের বাকি কাজগুলো শেষ করবো।

তিনি আরো বলেন, আগামী ১২ জুন নির্বাচন, আমি নিজের জন্য ভোট চাইবো না, সব ওয়ার্ডবাসীর উপরে ছেড়ে দিয়েছি। ওয়ার্ডবাসীর কাছে শুধু একটাই অনুরোধ, সব সময় আপনাদের পাশে থাকবে এমন সৎ ও যোগ্য প্রার্থী যে তাকে এবারের নির্বাচনে আপনারা ভোট দিয়ে কাউন্সিলর নির্বাচিত করবেন। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর