• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

ঘোরাঘুরি শেষে সরিষাক্ষেতে নিয়ে চালককে হত্যা, গ্রেফতার ২

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩  

ফরিদপুরের সদরপুরে শাহজাহান বেপারি (৪০) নামে একজন ইজিবাইক চালককে ভাড়া করার পর আড়িয়াল খাঁ নদের পাড়ে নিয়ে হত্যা করেন যাত্রীবেশী তিন খুনি। এরপর তারা শাহজাহানের ইজিবাইকের পাঁচটি ব্যাটারি খুলে নিয়ে সেগুলো মাত্র ২০ হাজার টাকায় বিক্রি করে দেন।
এ ঘটনার পর অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা তদন্ত শেষে সরাসরি জড়িত দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান ফরিদপুরের পুলিশ সুপার মো. শাহজাহান। 

গ্রেফতারকৃতরা হলেন, মাদারীপুরের শিবচর উপজেলার রাজাচর গ্রামের মো. আজিজুল মুন্সী (৩২) ও একই উপজেলার শরীফকান্দি  গ্রামের মো. হৃদয় মাতুব্বর (২৫)। বুধবার রাতে ঢাকা ও শিবচর উপজেলা থেকে তাদের গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার বিকেলে গ্রেফতারকৃতদের ফরিদপুরের আদালতে সোপর্দ করা হয়েছে। তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দিলে রিমান্ডের আবেদন জানানো হবে বলে পুলিশ সুপার জানান।

পুলিশ সুপার মো. শাহজাহান বলেন, গত ২৫ জানুয়ারি ভোরে ফরিদপুরের সদরপুর উপজেলার চরমানাইর ইউনিয়নের রহমতউল্লা মাতুব্বরের কান্দি গ্রামে আড়িয়াল খাঁ নদের পাড়ে একটি সরিষা ক্ষেত থেকে শাহজাহান বেপারীর মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনার পর ১ ফেব্রুয়ারি নিহতের চাচাতো ভাই আক্কাস আলী অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে হত্যা ও লাশ গুমের অভিযোগে সদরপুর থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি বলেন, মামলার তদন্তে জানা যায়, গত ২৪ জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গ্রেফতারকৃত দু’জনসহ তিন ব্যক্তি শাহজাহানের ইজিবাইকে চড়ে বিভিন্ন জায়গায় ঘোরাফেরা করেন। রাত দেড়টার দিকে তারা রহমতউল্লা মাতুব্বরেরকান্দি গ্রামে আড়িয়াল খাঁ নদের পাড়ে একটি সরিষা ক্ষেতে গিয়ে গলায় গামছা ও মাফলার পেঁচিয়ে শাহজাহানকে হত্যা করে তার ইজিবাইকটি নিয়ে চলে যান। পরে তারা ইজিবাইকের ৫টি ব্যাটারি খুলে একটি ভ্যানে করে পার্শ্ববর্তী ভাঙ্গা উপজেলায় এনে ব্যাটারি বিক্রেতা জনৈক আব্দুল শেখের দোকানে ২০ হাজার টাকায় সেগুলো বিক্রি করেন।

এ ঘটনার পর পুলিশ গত ৮ ফেব্রুয়ারি ওই ব্যাটারিগুলো কেনার অভিযোগে ক্রেতা আব্দুল শেখকে গ্রেফতার করে। এরপর তার দেওয়া তথ্য অনুযায়ী গত আজিজুল মুন্সী ও হৃদয় মাতুব্বরকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার জানান, ইজিবাইকটি গোপালগঞ্জের মুকসুদপুরের ফতেপট্টি এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। আর যে ভ্যানে করে ব্যাটারিগুলো বিক্রির জন্য ভাঙ্গা নেয়া হয়েছিলো সেই ভ্যানচালক মুকসুদপুরের ফতেপট্টির আয়নাল শেখ গ্রেফতারকৃত আসামিদের শনাক্ত করেন।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যদের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) শৈলেন চাকমা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) তালাত মাহমুদ শাহান শাহ, ট্রাফিক পরিদর্শক (টিআই) তুহিন লস্কর, সদরপুর থানার ওসি মামুন আল রশিদ ও মামলার তদন্তকারী কর্মকর্তা সদরপুর থানার এসআই ওহিদুল ইসলাম উপস্থিত ছিলেন।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর