• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

দৈনিক জামালপুর

চাঁদপুরে স্বর্ণের দোকানে প্রতারণা করতে গিয়ে ধরা সবুজ

দৈনিক জামালপুর

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২৩  

চাঁদপুরে স্বর্ণের দোকানে ডিবি পুলিশ পরিচয়ে প্রতারণা করতে গিয়ে গ্রেফতার হয়েছেন এক ভুয়া ডিবি পুলিশ। তিনি কখনও মুনসুর, কখনও মাহবুব, আবার কখনও সবুজ নামে পরিচয় দিয়ে প্রতারণা করতেন। 
বৃহস্পতিবার বিকেলে প্রতারক মুনসুরকে আদালতে প্রেরণ করা হয়। বুধবার রাতে শহরের শহরের পুরান বাজারের নিতাইগঞ্জ এলাকা থেকে এলাকাবাসী তাকে আটক করে পুলিশকে খবর দেয়। পরে পুরান বাজার পুলিশ ফাঁড়ির এএসআই আলী, বশির ও সনেট তাকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

প্রতারক মুনসুরের আসল নাম সবুজ। তিনি সদর উপজেলার বিষ্ণপুর ইউনিয়নের সুলতান মিয়ার ছেলে। তার বিরুদ্ধে প্রতারণার একাধিক মামলা রয়েছে। এ ঘটনায় ব্যবসায়ী কামরুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। বৃহস্পতিবার সকালে প্রতারকের পরিবার কামরুল ইসলাম ও আরেক ব্যবসায়ী নজরুল ইসলামকে তাদের পাওনা টাকা বুঝিয়ে দেন।

জানা যায়, বিভিন্ন নামে এক প্রতারক দীর্ঘদিন যাবত চাঁদপুর শহরের বিভিন্ন জায়গায় একাধিক পরিচয়ে ব্যবসা প্রতিষ্ঠান থেকে মালামাল ক্রয় করেন। পরে থানা কিংবা ডিবি অফিস থেকে টাকা নিয়ে আসতে বলে চম্পট দেন। তিনি কখনো ডিবির বড় অফিসার, কখনও তদন্ত ওসি পরিচয় দিয়ে মালামাল নিয়ে যান। ঘটনার দিন প্রতারক মুনসুর পুরান বাজারের নিতাইগঞ্জে শামীম গহনালয় থেকে পুলিশ পরিচয়ে স্বর্ণ কিনছিলেন। এ সময় আরেক পাওনাদার বস্ত্র ব্যবসায়ী কামরুল ইসলাম রাস্তা দিয়ে যাওয়ার সময় তাকে দেখে ফেলেন। এ সময় প্রতারক মুনসুরকে অন্য লোকজনসহ আটক করে পুলিশকে খবর দেয়।

ব্যবসায়ী কামরুল ইসলাম জানান, ২০২২ সালের ১০ অক্টোবর বস্ত্র দোকানে এসে প্রতারক মুনসুর নিজেকে পুরান বাজার পুলিশ ফাঁড়ির ওসির পরিচয়ে ১১টি থ্রি-পিস ও অনেকগুলো শাড়ি কাপড় নিয়ে সর্বমোট ২০ হাজার ১৫৫ টাকা বাকি নিয়ে ফাঁড়ি থেকে টাকা নিয়ে আসার কথা বলে চলে যান। পরে পুলিশ ফাঁড়িতে যোগাযোগ করে জানা যায়; এ নামে কোনো পুলিশ সদস্য নেই। অনেক খোঁজাখুঁজি করে তার সন্ধান পাওয়া যায়নি। হঠাৎ রাস্তায় দেখতে পেয়ে আমি চিনে ফেলি।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মো. শেখ মুহসীন আলম জানান, তিনি ডিবি পুলিশের কোনো সদস্য নন। বৃহস্পতিবার বিকেলে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর