• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

ফেনীতে ৩ ভাই নিহত: ভবন মালিকের ছেলের বিরুদ্ধে পরোয়ানা

দৈনিক জামালপুর

প্রকাশিত: ৮ নভেম্বর ২০২৩  

সেপটিক ট্যাংক বিস্ফোরণে ফেনীতে তিন ভাইয়ের মৃত্যুর ঘটনায় ভবন মালিকের ছেলের বিরুদ্ধে আদালতে অনুপস্থিত থাকায় মঙ্গলবার গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আশেকুর রহমান এ পরোয়ানা জারি করেন।

বাদী পক্ষের আইনজীবী জাহাঙ্গীর আলম নান্টু এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০২২ সালের ২৬ জুলাই ফেনী শহরের নাজির রোডের আনোয়ার উল্লাহ সড়কের রুহুল আমিন ভবনে সেপটিক ট্যাংক বিস্ফোরণে আবদুর রহমান মুন্সি, নুরুল ইসলাম মুন্সী ও মনিরুজ্জামান মুন্সি তিন ভাই নিহত হন। তাদের বাড়ি বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার পঞ্চকরণ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে।

এ শ্রমিকরা নির্মাণাধীন বাড়িটির নিচতলার একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করতেন এবং বিভিন্ন জায়গায় দিনমজুর হিসেবে কাজ করতেন। ঘটনার দিন ফেনীতে বৃষ্টি হওয়ায় তারা কাজে যাননি, সেখানে ঘুমিয়ে ছিলেন। বাড়ির সেপটিক ট্যাংকে গ্যাস জমে বিকট শব্দে বিস্ফোরণে ভবনের নিচতলাসহ দ্বিতীয় তলার ছাদ ক্ষতিগ্রস্ত হয়।

ঘটনায় চারদিন পর (৩০ জুলাই) ফেনীর আদালতে হত্যা মামলা দায়ের করেন বাংলাদেশ মানবাধিকার সম্মিলনের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু। তিনি বলেন, গণমাধ্যমে প্রকাশিত খবর দেখে বিষয়টি অবহেলাজনিত মৃত্যু ও ভবন নির্মাণে ত্রুটি মনে হওয়ায় মামলা করি। অধিকতর তদন্তের জন্য সিআইডিকে দায়িত্ব দেন আদালত। 

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডি ফেনীর পরিদর্শক শামছুল ইসলাম ভবন মালিককে অভিযুক্ত করে প্রতিবেদন জমা দেন। গত ১১ অক্টোবর আদালত প্রতিবেদন আমলে নিয়ে ভবন মালিক ও তার ছেলের বিরুদ্ধে সমন জারি করেন।

মামলার বাদী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু বলেন, মঙ্গলবার প্রধান আসামি ভবন মালিক রুহুল আমিন আদালতে আত্মসমর্পণ করলে তাকে অস্থায়ী জামিন দেন, তার ছেলে নাজমুস শাহাদাত সোহাগ অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করা হয়েছে।

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর