• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

দৈনিক জামালপুর

পুলিশ হত্যা মামলায় বিএনপি নেতা মোস্তফা গ্রেফতার

দৈনিক জামালপুর

প্রকাশিত: ১০ নভেম্বর ২০২৩  

বিএনপি-জামায়াতের ডাকা ২৮ অক্টোবর রাজধানীর পল্টন এলাকায় বিএনপি’র মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম ওরফে পারভেজকে নৃশংসভাবে পিটিয়ে হত্যার ঘটনায় করা মামলায় এজাহারভুক্ত আসামি বিএনপি নেতা মোস্তফাকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। 
র‌্যাব জানিয়েছে, আটককৃত গোলাম মোস্তফা (৫৩) জাতীয়তাবাদী দল (বিএনপি) ঢাকা মহানগরের (উত্তর) যুগ্ম আহবায়ক এবং  সাভার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক। 
আজ শুক্রবার র‌্যাব-৪ এর সিনিয়র এএসপি (মিডিয়া) জিয়াউর  রহমান চৌধুরী গ্রেফতারের বিষয়টি বাসসকে নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি দল ঢাকা জেলার আশুলিয়া থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে। 
তিনি জানান, ২৮ অক্টোবর বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশে পল্টন এলাকার কালভার্ট রোডের পূর্বপ্রান্তে আইন-শৃংখলা রক্ষায় পুলিশ সদস্যরা দায়িত্বরত ছিলেন। ওই দিন দুপুর ৩ টার  দিকে কতিপয় দুষ্কৃতিকারী আকস্মিকভাবে দায়িত্বরত পুলিশ সদস্যদের ওপর হামলা  চালায়। ওই ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য গুরুতর আহত হন। সে সময় পুলিশ সদস্য কনস্টেবল আমিরুল ইসলাম আত্মরক্ষার্থে ডিআর টাওয়ারে প্রবেশ করার চেষ্টা করলে কয়েকজন দুস্কৃতিকারী তাকে রাস্তার ওপর ফেলে এলোপাতাড়ি ইট, লাঠি ও রড দিয়ে মাথাসহ শরীরের বিভিন্ন অংশে নৃশংসভাবে আঘাত করলে তিনি গুরুতর আহত হন। গুরুতর আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মোস্তফা গত ২৮ অক্টোবর পল্টন এলাকায় কর্তব্যরত পুলিশ সদস্যদের উপর হামলা ও পুলিশ কনস্টেবল আমিরুল ইসলাম হত্যাকান্ডে ঘটনাস্থলে উপস্থিত থেকে সরাসরি জড়িত ছিলেন।
তার বিরুদ্ধে সাভারসহ রাজধানীর বিভিন্ন থানায় মারামারি, হত্যা, অগ্নিসংযোগ, ভাংচুর, নাশকতাসহ একাধিক মামলা রয়েছে। 

দৈনিক জামালপুর
দৈনিক জামালপুর